• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহকর্মীর অবহেলায় বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যুর অভিযোগ

  কালিয়াকৈর প্রতিনিধি, গাজীপুর

২৮ জুলাই ২০২০, ২২:৫২
থানা
কালিয়াকৈর থানা (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের কালিয়াকৈরে সহকর্মীদের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্টে ইব্রাহিম হাওলাদার (২৫) নামে এক লাইনম্যানের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৮ জুলাই) সকালে নিহতের লাশ ময়না তদন্ত শেষে তার গ্রামের বাড়ি পাঠিয়েছে পুলিশ।

এর আগে সোমবার (২৭ জুলাই) বিকালে বিদ্যুতের লাইন চেক করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন ইব্রাহিম। পরে সহকর্মী ও স্থানীয় লোকজন গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইব্রাহিমকে মৃত ঘোষণা করেন।

নিহত ইব্রাহিম হাওলাদার বরগুনার সদর উপজেলার ফুলডুলুয়া গ্রামের আবুল কালামের ছেলে। তিনি ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কালিয়াকৈর জোনাল অফিসের লাইনম্যান হিসেবে দায়িত্বরত ছিলেন।

এলাকাবাসী ও স্থানীয় বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, চলমান বন্যার পানিতে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি-ঘর তলিয়ে গেছে। সেই সাথে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কালিয়াকৈর জোনাল অফিসের আওতাধীন বিভিন্ন গ্রাহকদের মিটারও বন্যার পানির নিচে তলিয়ে যায়। পরে খবর পেয়ে জোনাল অফিসের লাইনম্যান ইব্রাহীমসহ কয়েকজন সোমবার বিকালে উপজেলার ছোট লতিফপুর যান।

একপর্যায়ে তারা ওই এলাকার টিএনটি’র সহকারী প্রকৌশলী ফারুক হোসেনের বাড়ির ৭ থেকে ৮টি বৈদ্যুতিক মিটার পানির নিচে থেকে স্থানান্তর করেন। প্রথমে তারা বিদ্যুতের মেইন লাইন বন্ধ করে পানির নিচ থেকে মিটার অন্যত্র স্থানান্তর করে। এর মধ্যে একটি মিটারে বিদ্যুৎ লাইন চালু না হলে লাইনম্যান ইব্রাহিম বিষয়টি দেখতে গেলেও তার সহকর্মীরা বিদ্যুতের মেইন লাইন বন্ধ করেনি। পরে আবার পানিতে নেমে বিদ্যুতের লাইন চেক করতে গেলে বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হন ইব্রাহিম।

পরে তার সহকর্মী ও স্থানীয় লোকজন গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। একপর্যায়ে খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। সবশেষ ময়না তদন্ত শেষে মঙ্গলবার সকালে নিহতের লাশ তার গ্রামের বাড়ি বরগুনার ফুলডুলুয়া গ্রামে পাঠানো হয়।

এলাকাবাসীর অভিযোগ, ওই লাইনম্যান পুনরায় বিদ্যুৎ চেক করতে গেলেও তার সহকর্মীরা মেইন লাইন বন্ধ করেনি। তাদের অবহেলার কারণেই বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যান ইব্রাহিম হাওলাদারের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : ছোট ভাইয়ের অনৈতিক সম্পর্কের জেরে বড় ভাইকে পিটিয়ে হত্যা

এ ব্যাপারে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কালিয়াকৈর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) প্রকৌশলী মো. সোলাইমান হোসেন দৈনিক অধিকারকে জানান, ‘এটা গাফলতি নয়, পানির মধ্যে কাজ করতে গিয়ে সে দুর্ঘটনায় মারা গেছে। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে।’

বিষয়টিতে কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) রাজিব চক্রবর্তী দৈনিক অধিকারকে জানান, ময়না তদন্ত শেষে নিহতের লাশ তার গ্রামের বাড়ি পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড