• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে কারখানায় হামলা-ভাংচুরের ঘটনায় গ্রেপ্তার ৭

  কালিয়াকৈর প্রতিনিধি, গাজীপুর

২৮ জুলাই ২০২০, ২১:০১
সড়ক অবরোধ
ঢাকা-টাংগাইল মহাসড়ক অবরোধকালে শ্রমিকরা (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের কালিয়াকৈরে ‘এপেক্স ফুটওয়্যার’ নামে একটি জুতার কারখানায় শ্রমিকদের হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় দায়ের করা মামলায় সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৭ জুলাই) গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে রবিবার (২৬ জুলাই) রাতে কারখানার ডিপুটি জেনারেল ম্যানেজার আরিফুর রহমান বাদী হয়ে ৬২ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাতনামা শতাধিক শ্রমিকের নামে ওই মামলা দায়ের করেন। পরে মামলার প্রেক্ষিতে পুলিশ রবিবার রাতেই সাতজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলো- আবুল হাসান মো. আরিফ, হাফিজুল শেখ, শহিদুর রহমান, হৃদয় খাঁন, কামরুল ইসলাম, সামছুল হক ও সজিব হোসেন।

বিষয়টি নিশ্চিত করে কালিয়াকৈর থানার এসআই মুক্তি মাহমুদ দৈনিক অধিকারকে জানান, এপেক্স ফুটওয়্যার নামে ওই জুতা কারখানার ডিপুটি জেনারেল ম্যানেজার আরিফুর রহমান থানায় মামলা দায়েরের পর এজাহারে উল্লেখিত সাত শ্রমিককে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, কালিয়াকৈরের হরিণ হাটি এলাকার এপেক্স ফুটয়্যার কারখানার শ্রমিকরা গত রবিবার ইদের ছুটি বৃদ্ধি, ৫ মাসের বকেয়া বোনাস দাবিসহ বর্তমান মাসের বেতন, কর্মঘণ্টাসহ কয়েক দফা দাবিতে কর্মবিরতি শুরু করে। একপর্যায়ে শ্রমিকরা কারখানার প্রধান গেইটের সামনে বিক্ষোভ শুরু করে। পরে উত্তেজিত শ্রমিকরা কারখানায় হামলা ও ভাঙচুর চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে।

আরও পড়ুন : ছোট ভাইয়ের অনৈতিক সম্পর্কের জেরে বড় ভাইকে পিটিয়ে হত্যা

এরই ধারাবাহিকতায় পরদিন সোমবার শ্রমিকরা সকাল ৯টা থেকে কারখানার পাশের ঢাকা-টাংগাইল মহাসড়ক অবরোধ করে। পরে খবর পেয়ে থানা পুলিশ, শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে বিকালের দিকে যান চলাচল স্বাভাবিক করেন। পরবর্তীকালে কারখানায় হামলা ও ভাঙচুরের ঘটনায় ডিপুটি জেনারেল ম্যানেজার আরিফুর রহমান বাদী হয়ে ওই মামলা দায়ের করেন। মামলায় তিন কোটি টাকার ক্ষতিসাধনের কথা উল্লেখ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড