• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে গুদামে ভিজিএফের কর্মসূচির ২৯ বস্তা চাল উদ্ধার

আটক ২

  পঞ্চগড় প্রতিনিধি

২৮ জুলাই ২০২০, ০৯:৪৬
পঞ্চগড়
জব্দ করা চাল

পঞ্চগড় সদর উপজেলায় ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির পৃথক দুই গুদাম থেকে ২৯ বস্তা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই চাল ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

সোমবার বিকেলে ইউনিয়নের তালমা বাজার এলাকায় এ ঘটনা ঘটে

আটককৃতরা হলেন উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বামনপাড়া এলাকার রমজান আলীর ছেলে আব্দুর রহমান (৩৫) ও খুনিয়াপাড়া এলাকার হাফিজুর রহমানের ছেলে আব্দুর রহিম (৩০)।

পরে উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন চাল গুলো জব্দ করেন এবং ইউপি চেয়ারম্যান গোলাম মূসা কলিমুল্লাহ প্রধান ও সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেনের উপস্থিতিতে মুচলেকা লিখে তাদেরকে ছেড়ে দেন।

জানা গেছে, ঈদুল আযহা উপলক্ষে সোমবার দিনব্যাপী গরীব ও হত-দরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয় ইউনিয়ন পরিষদ চত্বরে। সেই চাল ভ্যানে করে গুদামজাত করেন অভিযুক্ত আব্দুর রহিম ও আব্দুর রহমান। খবর পেয়ে থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন অভিযান চালিয়ে স্থানীয় মোজাম্মেল হাজী ও আব্দুর রহিমের শস্য গুদাম থেকে চালসহ তাদেরকে আটক করে।

তবে অভিযুক্ত দ্বয় জানান, সুবিধা ভোগীদের কাছ থেকে এই চাল কিনে নিয়েছেন তারা।

হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মূসা কলিমুল্লাহ প্রধান বলেন, চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। স্বাস্থ্যবিধি মেনেই সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। চাল ক্রয়-বিক্রয়ের বিষয়টি পরিষদের বাইরের ঘটনা হলেও তারা ঠিক করেনি।

আরও পড়ুন : ইদুল আযহায় সক্রিয় মাদক কারবারি

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গুদাম থেকে ২৯ বস্তা ভিজিএফএর চাল জব্দ করেছি। এখন ট্যাগ অফিসারদের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হবে এবং প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড