• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিয়মিত কোর্ট চালুর দাবিতে আইনজীবীদের মানববন্ধন

  ভোলা প্রতিনিধি

২৭ জুলাই ২০২০, ১২:০৭
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি :দৈনিক অধিকার)

বিচার প্রার্থী জনগনের ভোগান্তি লাগবে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর দাবিতে ভোলার আইনজীবীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জুলাই) সকাল ১০টায় ভোলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারীর কারণে সারা বিশ্বের মানুষই আজ ক্ষতিগ্রস্ত। আমাদের দেশেও সব শ্রেণী পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা এবং অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখতে অধিকাংশ ক্ষেত্রেই বিধি নিষেধ শিথিল করেছেন। কিন্তু বিচারাঙ্গনে এখনও কঠোর নিয়ন্ত্রণের ফলে নিয়মিত কোর্ট চালু না থাকায় সাধারন বিচার প্রার্থী মানুষ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছে। দেশ কবে করোনা ভাইরাস মুক্ত হবে, তার কোন নিশ্চয়তা নেই। সরকার মানুষের জীবন যাত্রা স্বাভাবিক করার জন্য অধিকাংশ ক্ষেত্রেই স্বাস্থ্য বিধি মেনে কার্যক্রম পরিচালনা সুযোগ দিয়েছে। আমরা চাই বিচারাঙ্গনেও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিকভাবে কাজ করতে।

গত ৪ মাস দেশের ৬০ হাজার আইনজীবী কর্মহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। মাত্র ১ ভাগ আইনজীবী ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সুবিধা পাচ্ছে। বিচারাঙ্গনে স্বাভাবিক কার্যক্রম না চলার কারণে দেশে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। ক্ষতিগ্রস্তরা আইনের আশ্রয় থেকে বঞ্চিত হচ্ছে। দ্রুত এই অবস্থার অবসান প্রয়োজন।

এ সময় বক্তব্য রাখেন- এডভোকেট ড. আমিরুল ইসলাম বাছেত, এডভোকেট মোঃ ইউনুছ, এডভোকেট বশির উল্লাহ বাচ্চু, এডভোকেট মাহামুদ হাসান লিটন, এডভোকেট গোলাম ফারুক, এডভোকেট মাহাবুব আলম, এডভোকেট সাহাদাত হোসেন শাহিন, এডভোকেট মনিরুল ইসলাম, এডভোকেট আদিল মাহমুদ রুম্মান প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড