• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০ জনকে দাফন-কাফন করে করোনায় আক্রান্ত ইয়াছিন

  সারাদেশ ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২৩:১৬
৩০ জনকে দাফন-কাফন করে করোনায় আক্রান্ত ইয়াছিন
৩০ জনকে দাফন-কাফন করে করোনায় আক্রান্ত ইয়াছিন

ফেনীর পরশুরাম উপজেলায় করোনায় কিংবা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের দাফন-কাফনে নেতৃত্ব দেয়া ইয়াছিন শরিফ মজুমদার (৩৫) করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (২৬ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানান ইয়াছিন। জ্বর, সর্দি ও কাশি দেখা দিলে ২২ জুলাই ইয়াছিন শরিফের নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। রোববার দুপুরে পাওয়া ফলাফলে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি স্বাস্থ্য বিভাগের পরামর্শে নিজ বাসায় আইসোলেশনে আছেন।

দেশে সংক্রমণ শুরু হওয়ার পর থেকে করোনায় কোনো ব্যক্তি মারা গেলে দাফন-কাফনে এগিয়ে এসেছিলেন ইয়াছিন শরিফ। তিনি উপজেলায় ১১ সদস্যের একটি দাফন-কাফন টিম গঠন করেন। তারপর থেকে উপজেলা প্রশাসনের সহায়তায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের দাফন দেয়া শুরু করে তার দল। পরশুরামে পৈতৃক বাড়ির এলাকায় এমন অনেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে করোনায় সংক্রমিত হয়ে ও উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদেরও এলাকায় কবর দেয়ার দায়িত্ব পালন করেন ইয়াছিন শরিফ। ইতোমধ্যে তিনি ও তার দল প্রায় ৩০ জনকে দাফন করেছেন।

দাফনের বাইরে ইয়াছিন শরিফ নিজ উদ্যোগে চলতি মাসের মাঝামাঝি ‘হ্যালো অক্সিজেন’ নাম দিয়ে অক্সিজেন সিলিন্ডার পরশুরাম ও ফুলগাজী উপজেলায় করোনা রোগীদের বাড়ি পাঠিয়ে দেয়ার সেবা কার্যক্রম শুরু করেন।

করোনায় আক্রান্ত ইয়াছিন ও তার টিমের সদস্যরা

ইয়াছিন শরিফ মজুমদার পরশুরাম উপজেলা যুবলীগের সভাপতি; বিআরডিবির অধীন পরশুরাম কেন্দ্রীয় কৃষক সমবায় সমিতির চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

ইয়াছিন শরিফ বলেন, করোনা পরীক্ষা জন্য নমুনা দেয়ার পর থেকে হোম আইসোলেশনে রয়েছি। বর্তমানে শারীরিক অবস্থা স্থিতিশীল। স্বাস্থ্য বিভাগের পরামর্শ নিয়ে চিকিৎসা চলছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল খালেক মামুন বলেন, পরশুরামে ইয়াছিন শরিফসহ এ পর্যন্ত ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দুইজন মারা গেছেন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন সাত-আটজন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৪ জন। বর্তমানে ৩০ জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিভাগের পরামর্শ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইয়াছিন শরিফের চাচা কামাল উদ্দিন মজুমদার বলেন, স্বাস্থ্য বিভাগের পরামর্শে ইয়াছিন শরিফের চিকিৎসা চলছে। ভাতিজার জন্য সবার কাছে দোয়া চাই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড