• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ কেমন সেতু নির্মাণ, পানির স্রোতে ধস

  সারাদেশ ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২১:৫৫
টাঙ্গাইল সদর উপজেলার বড় বাসালিয়া সেতুর সংযোগ সড়কে ধস
টাঙ্গাইল সদর উপজেলার বড় বাসালিয়া সেতুর সংযোগ সড়কে ধস

টাঙ্গাইল সদর উপজেলার বড় বাসালিয়া সেতুর সংযোগ সড়ক ধসে পড়েছে। রোববার (২৬ জুলাই) দুপুরে লৌহজং নদীর প্রবল স্রোতে ধসে পড়ে সেতুর পূর্ব দিকের সংযোগ সড়ক। এতে কুইজবাড়ি ও গালাসহ কালিহাতীর এলেঙ্গার যাতায়াত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে চরম ভোগান্তি পড়েছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্র জানায়, ২০১৮ সালের ১ ডিসেম্বর স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) টাঙ্গাইলের তত্ত্বাবধানে সদর উপজেলার মগড়া ইউনিয়নের বড় বাসালিয়ার লৌহজং নদীর ওপর নির্মিত হয় একটি সেতু। এটি সদর উপজেলার আঞ্চলিক সড়কের অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতু। উপজেলা সদরের মগড়া আর গালা ইউনিয়নের অন্যতম সংযোগ স্থাপনের সেতু এটি। এই সেতু হয়ে যাতায়াত হয় কালিহাতী উপজেলার এলেঙ্গায়।

স্থানীয়দের অভিযোগ, বন্যায় নদীতে পানি বৃদ্ধি পাবে এটা খুবই স্বাভাবিক। পানি বৃদ্ধি বা স্রোতের কারণে যদি দুই বছর আগে নির্মিত সেতুর সংযোগ সড়ক ধসে যায় তাহলে এমন কাজ করার দরকার কী? এ কেমন সেতু নির্মাণ। অফিস ম্যানেজ করে নামমাত্র সেতু নির্মাণ ও সংযোগ সড়ক তৈরি করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে ধসে গেছে।

মগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজহার মিয়া বলেন, সেতুর সংযোগ সড়ক ধসের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ এলজিইডি কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। সংশ্লিষ্টরা সরেজমিন পরিদর্শন করেছে সেতুটি। আশা করছি দ্রুত সেতু মেরামত করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে ব্যবস্থা নেবে তারা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) টাঙ্গাইল সদর উপজেলার প্রকৌশলী হেদায়েত উল্লাহ বলেন, প্রবল পানির স্রোতের সেতুর সংযোগ সড়ক ধসে গেছে। পরিদর্শন শেষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি অবহিত করা হয়েছে। সেতুটি সংস্কার করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড