• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতনের টাকায় বন্যার্তদের ত্রাণ দিচ্ছেন অতিরিক্ত আইজিপি

  সারাদেশ ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২০:২৮
বেতনের টাকায় বন্যার্তদের ত্রাণ দিচ্ছেন অতিরিক্ত আইজিপি
বেতনের টাকায় বন্যার্তদের ত্রাণ দিচ্ছেন অতিরিক্ত আইজিপি

বন্যার পানিতে ভাসছে সারাদেশ। এতে চরম দুর্ভোগে পড়েছেন বন্যাদুর্গত এলাকার মানুষ। দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ পানির সংকট।

এ অবস্থায় এক মাসের বেতনের টাকায় বন্যার্তদের ত্রাণ দিচ্ছেন অতিরিক্ত আইজিপি (মিরপুর পুলিশ স্টাফ কলেজের রেক্টর) শেখ মুহাম্মদ মারুফ হাসান-বিপিএম পিপিএম।

আগামীকাল সোমবার তার এ ত্রাণ বিতরণ করা হবে বন্যাদুর্গত মানিকগঞ্জের হরিরামপুর ও দৌলতপুর উপজেলার দুর্গম চরাঞ্চলে। মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম দুই শতাধিক বন্যার্তের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করবেন। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে- ৪ কেজি চিড়া, ১ কেজি মুড়ি, ১ কেজি গুড়, ১ কেজি বিস্কুট ও ২৫ পিস পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট।

ত্রাণ বিতরণ করার বিষয়ে জানতে চাইলে শেখ মুহাম্মদ মারুফ হাসান জানান, করোনা দুর্যোগের মধ্যে বন্যা মানুষের মরার ওপর খাঁড়ার ঘায়ের মতো। কয়েক দিন ধরে টেলিভিশন ও পত্রিকায় বানভাসি মানুষের নানা দুঃখ দুর্দশার খবর দেখছি। সরকার তাদের পাশে আছে। তারপরও দুর্গতদের অবস্থা বিবেচনা করেই নিজের এক মাসের বেতনের টাকা তাদের জন্য উৎসর্গ করলাম।

তিনি বলেন, বেতনের টাকা বন্যার্তদের জন্য কিছুই না। তারপরও তাদের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। মানবতার সেবায় সবারই এগিয়ে আসা উচিত।

এক সময় মানিকগঞ্জের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করা পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা জাগো নিউজকে বলেন, মানিকগঞ্জের প্রতিটি আনাচে কানাচে তার চেনা। এ বন্যায়ও চরম দুর্ভোগ পোহাচ্ছেন জেলার মানুষ। মানিকগঞ্জের মানুষের প্রতি দায়বদ্ধতা থেকেই তিনি সেখানে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছেন বলে জানান তিনি।

শেখ মুহাম্মদ মারুফ হাসানের এ মহতী উদ্যোগের প্রশংসা করেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীমসহ গণ্যমান্য ব্যক্তি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড