• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৫শতাধিক গাড়ি

  সারাদেশ ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১৩:১৩
দৌলতদিয়া
দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় প্রায় ৫শ যানবাহন

তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় গরুর ট্রাক, যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ প্রায় ৫শ যানবাহন সিরিয়ালে আটকা পড়েছে।

রবিবার বেলা ১১টার দিকে দৌলতদিয়া প্রান্তের ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া মডেল স্কুল পর্যন্ত যানবাহন সিরিয়ালে আটকা পড়েছে।

দীর্ঘ সময় সড়কে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীবাহী বাসের চালক, যাত্রী ও পণ্যবাহী ট্রাকের চালকরা। এছাড়া সঠিক সময়ে মালামাল গন্তব্যে পৌঁছে দিতে পারায় লোকসান গুনতে হচ্ছে ট্রাক মালিকদের।

এদিকে নদীর পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়া প্রান্তের ৩নং ও ৬নং ঘাটের পল্টুনের সামনের রাস্তায় পানি উঠে ফেরিতে যানবাহন ও যাত্রী উঠানামায় ভোগান্তি পোহাতে হচ্ছে।

অন্যদিকে কোরবানির ইদ উপলক্ষে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চল থেকে দৌলতদিয়া ঘাটে আসা পশুবাহী ট্রাকের চাপ বাড়লেও অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। সেই সঙ্গে সিরিয়াল অনুযায়ী যাত্রীবাহী পরিবহনগুলোকে পারাপার করা হচ্ছে। এছাড়া পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন সিরিয়াল অনুযায়ী ট্রাফিক নিয়ম মেনে পারাপার করা হচ্ছে।

দৌলতদিয়া ঘাটে কর্তব্যরত এক ট্রাফিক পুলিশ জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের চাপ বাড়ছে। বেলা ১১টা পর্যন্ত জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া মডেল স্কুল পর্যন্ত ডাবল লাইন করে পশুবাহী ট্রাক, যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের সিরিয়াল তৈরি হয়েছে। এতে প্রায় ৫শ যানবাহন নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে। মূলত নদীতে স্রোতের কারণে ফেরি পারাপারে সময় বেশি লাগায় সিরিয়াল তৈরি হচ্ছে। তারপরও অগ্রাধিকার ভিত্তিতে কোরবানির পশুবাহী ট্রাকের সিরিয়াল দেয়া হচ্ছে এবং যানজট নিরসনে পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক কাজ করছেন।

আরও পড়ুন : গাইবান্ধায় মাইক্রোবাসচাপায় ২ জন নিহত

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন বলেন, স্রোতের কারণে ফেরি পারাপারে আগের তুলনায় প্রায় দ্বিগুণ সময় বেশি লাগছে। তারপর আবার কোরবানির পশুবোঝায় গাড়ির চাপও বেড়েছে। এজন্য ঘাটে হালকা যানবাহনের সিরিয়াল তৈরি হয়েছে। তবে কোরবানির পশুবোঝায় ট্রাকগুলোকে আগে ফেরিত ওঠানো হচ্ছে, তারপর বাসসহ অন্যান্য যানবাহন। এছাড়া পানি বৃদ্ধির কারণে ৩ ও ৬নং ঘাটের সামনে সামান্য পানি উঠেছে। তবে এতে যানবাহন ও যাত্রী ওঠা-নামায় কোনো সমস্যা হচ্ছে না। দৌলতদিয়া-পাটুরিয়া রুটে বর্তমানে ছোট বড় ১৪টি ফেরি চলাচল করছে। আগামীকাল থেকে বহরে ফেরির সংখ্যা আরও বাড়বে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড