• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অলস বসে সময় পাড় করছে কামার ব্যবসায়ীরা

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

২৫ জুলাই ২০২০, ১০:৪১
রাঙ্গামাটি
সকল ব্যবসায়ীরা যেন ঝিমিয়ে ঝিমিয়ে সময় পার করছে

কোরবানির ইদকে সামনে রেখে কামার ব্যবসায়ীদের যেন কথা বলার সময় থাকে না। কিন্তু এই বছরের চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। কামার পল্লীতে নেই তেমন সাড়া শব্দ। সকল ব্যবসায়ীরা যেন ঝিমিয়ে ঝিমিয়ে সময় পার করছে।

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার কামারদের ব্যবসা ও ব্যস্ততা কমে গেছে। প্রতি বছরের ন্যায় পবিত্র কুরবানির ইদ এলে কামাররা দা, ছুড়ি, বটি বিভিন্ন লৌহা জাতীয় জিনিস তৈরিতে রাত-দিন ব্যস্ত হয়ে পড়ে। কিন্ত এবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ফলে প্রভাব ফেলেছে বিভিন্ন ব্যবসা ক্ষেত্রে।

কাপ্তাই নতুন বাজার গিয়ে দেখা যায় কমাররা আলস বসে সময় পাড় করছে। কামার আরিফ জানান, আগের বছরও সারা রাত-দিন কুরবানির ইদে, দা, ছুড়ি, বটি তৈরি, শানকাজে ব্যস্ত সময় পাড় করতাম। দিনে আয় হতো ৪/৫হাজার টাকা। আর এখন করোনা ভাইরাসের ফলে কোন ব্যবসা নেই। দিনে ৪/৫শ’টাকা আয় করতে পারিনা। লোকজন আগের মত আর দা, ছুড়ি, বটি নিয়ে আসেনা এবং অর্ডারও দেয়না। তাই আর কি করব কাজ নেই, ব্যস্ততাও নেই। এ দিকে পরিবার পরিজন নিয়ে কষ্ট দিন কাটছে।

আরও পড়ুন : টেকনাফে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

এলাকার হাশেম জানান, করোনা ভাইরাসের ফলে এবার বহু মানুষ জন কুরবান দিচ্ছেনা। যার ফলে কামারদের এখানে লৌহজাতিয় জিনিস তৈরি করতে আসেনা। কামাররা একটি বছর এ ইদের জন্য দীর্ঘ অপেক্ষা করতে থাকে। এখন সে আশা নিরাশায় পরিণত হয়ে গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড