• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ঘুষের টাকাসহ পৌর কাউন্সিলর গ্রেফতার

  ফেনী প্রতিনিধি

২৪ জুলাই ২০২০, ২৩:৫১
র‍্যাব
আটক ওয়ার্ড কাউন্সিলর (ছবি : সংগৃহীত)

ফেনীতে ভাতার কার্ড দেওয়ার নামে অর্থ আদায়কালে পৌরসভার পূর্ব মধুপুর এলাকার ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউসুফ বাদলকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২৪ জুলাই) দুপুরে মাতৃদুগ্ধ ভাতার কার্ড দেওয়ার নাম করে দরিদ্র লোকজনের কাছ থেকে টাকা নেওয়ার সময় ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবু ইউসুফ বাদল (৫৭) কে হাতেনাতে আটক করা হয় বলে র‍্যাব সূত্রে জানা যায়।

তিনি প্রতিটি মাতৃদুগ্ধ কার্ডের জন্য ৪ হাজার টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা পর্যন্ত আদায় করতেন। এছাড়া বিধবা ভাতা, বয়স্ক ভাতা, এমনকি ১০ টাকা দামের সরকারি খাদ্য বান্ধব চালের কার্ড বিলি বণ্টনের সময়ও টাকা ছাড়া দিতেন না বলে তার বিরুদ্ধে স্থানীয় লোকজন নানা ধরনের অভিযোগ করেছে।

ফেনীস্থ র‌্যাব-৭ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মো. নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযান চালিয়ে ‘ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচি’ ভাতা পাওয়ার জন্য বিভিন্ন নামে সিল ও স্বাক্ষরসহ অগ্রণী ব্যাংক লিমিটেডের হিসাব নম্বর খোলার ফরম- ৩৭টি, ভাতার কার্ড দেওয়ার নামে দরিদ্র লোকজনের কাছ থেকে নেওয়া ৪৯ হাজার ২০০ টাকা, তার নামের সিল, কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল হতে উপকার ভোগীদের নামীয় তালিকা- ০৭ পাতা উদ্ধারসহ বাদলকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন : বন্যা-ভাঙ্গন-ভোগান্তি দিশেহারা যমুনা পাড়ের মানুষ

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে প্রতিনিয়ত ‘ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচি’ ভাতার কার্ড করার জন্য দরিদ্র লোকজনের নিকট হইতে অবৈধভাবে ৪ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা টাকা করে নিয়ে আসছে।

ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন জানান, তিনি বিষয়টি শুনেছেন। ওই পৌর কাউন্সিলর যদি সত্যিই কোনো অপরাধ বা অবৈধভাবে কারো নিকট থেকে টাকা নিয়ে থাকেন-তা হলে তাকে শাস্তির আওতায় আনতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড