• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে বরখাস্তের সুপারিশ

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২৪ জুলাই ২০২০, ২১:৩১
ময়মনসিংহ
ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী

ময়মনসিংহের ভালুকা উপজেলায় সরকারি চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে সাময়িক বরখাস্তের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত সুপারিশ করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে বিষয়টি ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল দৈনিক অধিকারকে এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন।

স্থানীয়, প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নে ৪ হাজার ৮৩ জন উপকার ভোগীদের মধ্যে ১০ কেজি করে বিতরণের জন্য ৪০ হাজার ৮৩০ মেট্রিকটন ভিজিএফ চাল বরাদ্দ দেওয়া হয়। সেই মোতাবেক মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান জেসমিন নাহার ভালুকা খাদ্য গুদাম থেকে তিন দিনে সমস্ত চাল উঠিয়ে নেন। দুই দিন বিতরণের পর শেষ দিনে বুধবার (২২ জুলাই) গিয়ে চাল কম পড়ে। চাল শেষ হয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে বেশ সংখ্যক উপস্থিত কার্ডধারী লোকজন চাল না পেয়ে আন্দোলন শুরু করেন।

এ বিষয়টি জানতে পেরে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বুধবার (২২ জুলাই) বিকাল সাড়ে ৫ টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে মাসুদ কামালের জিজ্ঞাসাবাদে জেসমিন নাহার কোনো সদত্তর দেননি। পরে চালের খালি বস্তা গণনা করে ২০৬ বস্তা চাল কম পাওয়া যায়। এরপর দফাদার আকবরকে জিজ্ঞাসাবাদ করেন ইউএনও মাসুদ কামাল। সেখানে আকবর স্বীকার করেন চেয়ারম্যান জেসমিন নাহারের নির্দেশে নরু মোহাম্মদ ওরফে নরু ডিলারের কাছে এক ট্রাক চাল হস্তান্তর করা হয়েছে। একপর্যায়ে চাল আত্নসাতের বিষয়টি ইউএনও মাসুদ কামাল নিশ্চিত হয়ে জেসমিন নাহার ও আকবরকে পুলিশে দেন ইউএনও। পরে ওই রাতেই নুর মোহাম্মদকেও আটক করে পুলিশ।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরের দিকে ভালুকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ নিজে বাদী হয়ে ভালুকা মডেল থানায় ভিজিএফ চাল আত্নসাতের অভিযোগ দিয়ে দুই জনের নাম উল্লেখ করে আরও ৮-১০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেসমিন নাহার রাণী ও দফাদার আকবরকে ময়মনসিংহ বিজ্ঞ আদালতে পাঠানো হয়। সেখানে আকবর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আর জেসমিন নাহারের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরের দিকে নুর মোহাম্মদ ওরফে নুরু ডিলারকে গ্রেপ্তার দেখায় পুলিশ। ডিলারের দেওয়া তথ্যের ভিত্তিতে ৬০ কেজি চাল এবং সরকারি চালের ২৮টি খালি বস্তা উদ্ধার করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, দফাদার মোঃ আকবর বৃহস্পতিবার (২৩ জুলাই) আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন। আর জেসমিন নাহার রাণীর পাঁচ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের সময় শেষে আজ শুক্রবার (২৪ জুলাই) জেসমিন নাহার এবং গ্রেপ্তার নুরু ডিলারকে আদালতে পাঠানো হবে। ডিলার দেওয়া তথ্যের ভিত্তিতে ভিজিএফের ৬০ কেজি চাল এবং সরকারি চালের ২৮টি খালি বস্তা ডিলার দোকান থেকে উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।

আরও পড়ুন : ভালুকায় সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রাণীর বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল দৈনিক অধিকারকে বলেন, তাকে সাময়িক ভাবে বরখাস্তের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত সুপারিশ গতকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) পাঠানো হয়েছে। ভিজিএফের চাল আত্মসাতের সঙ্গে ওই ইউপি চেয়ারম্যানের জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন দফাদার এবং নুরু ডিলারের দোকান থেকে ভিজিএফের চাল ও বেশ কিছু সরকারি চালের খালি বস্তা উদ্ধার করেছে পুলিশ বলে তিনি জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড