• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেঘনা নদীতে ২ লঞ্চের সংঘর্ষ : যাত্রা বাতিল

  বরিশাল প্রতিনিধি

২৪ জুলাই ২০২০, ০৯:৫৬
বরিশাল
এমভি মানামী ও এমভি সুন্দরবন-১০ লঞ্চ

ঢাকা-বরিশাল নৌপথের মেঘনা নদীতে বুধবার গভীর রাতে দুটি যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে লঞ্চ দুটিতে থাকা সহস্রাধিক যাত্রী। এদিকে সংঘর্ষের ঘটনায় যাত্রীবাহী লঞ্চ এমভি মানামী ও সুন্দরবন-১০ এর যাত্রা বাতিল করেছে বিআইডব্লিউটিএ।

নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের বরিশালের সহকারী পরিচালক শহিদুল ইসলাম বলেন, রাতে মেঘনা নদীর ভোলার ইলিশা নিকটবর্তী বঙ্গেরচর এলাকায় এমভি মানামী ও এমভি সুন্দরবন-১০ লঞ্চে সংঘর্ষ বাধে। এতে উভয় লঞ্চই ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে যাত্রীদের মধ্যে কোন হতাহত ঘটেনি। তিনি বলেন, বৃহস্পতিবার সকালে বিআইডব্লিটিএ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন দুটি লঞ্চই পরিদর্শন করেছেন। এ ঘটনায় মানামী ও সুন্দরবন-১০ লঞ্চের যাত্রা বাতিল করা হচ্ছে।

যাত্রীরা জানান, বুধবার গভীর রাতে মেঘনা নদীতে এমভি মানামী লঞ্চ ডুবোচরে আটকে যায়। লঞ্চটি চর থেকে নামতে দ্রুত ব্যাক গিয়ারে দিলে পিছনে থাকা সুন্দরবন লঞ্চটিকে সজোরে ধাক্কা মারে। এতে যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। দুর্ঘটনায় সুন্দরবন লঞ্চের মাঝখানের অংশ দুমড়েমুছড়ে যায় এবং মানামী লঞ্চের পিছনের অংশও ক্ষতিগ্রস্ত হয়।

এমভি মানামী লঞ্চের মাস্টার আসাদুজ্জামান জানিয়েছেন, তারা সতর্ক করেছিলেন। তবে সুন্দরবন-১০ লঞ্চের মাস্টার মজিবর রহমান বলেন, মানামী কর্তৃপক্ষ কোন সিগন্যাল দেয়নি।

আরও পড়ুন : আগ্রাসী পদ্মা গ্রাস করছে চরাঞ্চলের বাতিঘরখ্যাত বিদ্যালয় ভবনটিকে

এ ব্যপারে বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার লঞ্চ দুটি পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, মানামী ও সুন্দরবন-১০ লঞ্চের যাত্রা বাতিল করেছেন। নৌযান দুটি মেরামত করার নির্দেশ দেয়া হয়েছে। বিআইডব্লিউটিএ’র ছাড়পত্র না পাওয়া পর্যন্ত ওই দুটি লঞ্চ এ রুটে সংযুক্ত হতে পারবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড