• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা রোগীর সংখ্যা ময়মনসিংহে আড়াই হাজার ছাড়িয়েছে, মৃত্যু ২৫

  সারাদেশ ডেস্ক

২২ জুলাই ২০২০, ১৮:২১
করোনা রোগীর সংখ্যা ময়মনসিংহে আড়াই হাজার ছাড়িয়েছে, মৃত্যু ২৫
করোনা রোগীর সংখ্যা ময়মনসিংহে আড়াই হাজার ছাড়িয়েছে, মৃত্যু ২৫

সারাদেশে ক্রমেই করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। সারাদেশের ন্যায় ময়মনসিংহ জেলাতেও প্রতিদিনেই আক্রান্ত হচ্ছে মানুষ। আক্রান্তের পাশাপাশি দীর্ঘ হচ্ছে লাশের সারি।

ময়মনসিংহে নতুন করে আরও ২৬ জন প্রাণসংহারি ভাইরাস করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ২ হাজার ৫০৯ জনে। এ পর্যন্ত প্রাণহানি হয়েছে ২৫ জনের। তবে সুস্থতার হার ৭৪ শতাংশ।

মঙ্গলবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের জেলার ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর এসব তথ্য জানায় সিভিল সার্জন কার্যালয়।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ময়মনসিংহ সদরে ১৩ জন, ধোবাউড়া ও ঈশ্বরগঞ্জে ৫ জন করে এবং ত্রিশাল, তারাকান্দা ও হালুয়াঘাট উপজেলায় ১ জন করে রয়েছেন।

প্রসঙ্গত, জেলায় প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত ৮ এপ্রিল। এরপর ১০০ জনের করোনা শনাক্ত হতে সময় লাগে ১৯ দিন এবং ৫০০ ছাড়িয়ে যেতে সময় লেগেছিল মাত্র ৫৩ দিন। গত ৩১ মে ৫০০-এর মাইলফলক স্পর্শ করলেও ১৫ দিন পর, অর্থাৎ ১৫ জুন ১ হাজারের মাইলফলক স্পর্শ করে। ১ হাজার থেকে ১ হাজার ৫০০ আক্রান্ত হয় মাত্র নয় দিনে। ১ হাজার ৫০০ থেকে ২ হাজার আক্রান্ত হয়েছে ১১ দিনে, অর্থাৎ ৫ জুলাই। ২ হাজার থেকে ২ হাজার ৫০০ আক্রান্ত হলো গত ১৬ দিনে।

সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম জানান, করোনা আক্রান্তের সংখ্যা ময়মনসিংহ জেলার মধ্যে সদর উপজেলায় সবচাইতে বেশি। এখানে ১ হাজার ৪৬৫ জন আক্রান্ত হয়েছে।

এ ছাড়া ভালুকায় উপজেলায় ২৭৫ জন, মুক্তাগাছায় ১৩৮ জন, ঈশ্বরগঞ্জে ১১০ জন, ত্রিশালে ৯৫ জন, ফুলপুরে ৮০ জন, হালুয়াঘাটে ৭৭ জন, গফরগাঁওয়ে ৬৮ জন, ধোবাউড়ায় ৬৪ জন, ফুলবাড়িয়ায় ৪৯ জন, নান্দাইলে ৩৮ জন, তারাকান্দায় ৩৪ জন এবং গৌরীপুরে ১৬ জন আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন আরও জানান, ময়মনসিংহ জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২৫ জনের প্রাণহানি হয়েছে। জেলায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৬২৮ জন আইসোলেশনে রয়েছে। এ পর্যন্ত ১ হাজার ৮৪৬ জন করোনা থেকে সুস্থ হয়েছে। সুস্থতার হার প্রায় ৭৪ শতাংশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড