• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যায় জামালপুরের ১০ লাখ মানুষের দুর্ভোগ চরমে

  সারাদেশ ডেস্ক

২১ জুলাই ২০২০, ১৯:০২
পানিবন্দী একটি গ্রাম
পানিবন্দী একটি গ্রাম

জামালপুরে বন্যায় দীর্ঘ ২৫ দিন যাবৎ চরম দুর্ভোগের শিকার হচ্ছে জেলার প্রায় ১০ লাখ মানুষ। খাদ্য সংকটে রয়েছে লাখো দিনমজুর ও নিম্নআয়ের পরিবার। তবে তাদের দুর্ভোগ কমাতে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে জেলা প্রশাসন।

এদিকে জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ জানান, ২৮ জুলাই পর্যন্ত যমুনা ও ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি অব্যাহত থাকবে। এতে জামালপুরের বন্যা পরিস্থিতি অবনতি ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা তার।

মঙ্গলবার বেলা ৩টায় যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৭৯ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এছাড়া ব্রহ্মপুত্র নদের পানি জামালপুর ফেরীঘাট পয়েন্টে বিপদসীমার ৪ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। প্লাবিত হচ্ছে জেলার নতুন নতুন এলাকা।

আরও পড়ুন- ফরিদপুর শহর রক্ষা বাঁধে চলাচল শুরু

পানিবন্দি পরিবারগুলোর অভিযোগ, করোনা ও ২৫ দিনের বন্যায় তাদের রোজগার বন্ধ থাকায় খাদ্য সংকটে থাকলেও প্রয়োজনীয় ত্রাণ পাচ্ছে না তারা।

এদিকে বন্যায় সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্থ জেলার ইসলামপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, ঈদ উপলক্ষে বানভাসী প্রতিটি পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া শুরু হয়েছে। এছাড়াও পানিবন্দি মানুষের জন্য প্রতিদিন রুটি, রান্না করা খাবার ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হচ্ছে। বন্যার কারণে কেউ অভুক্ত থাকবে না বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড