• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচার, ৩ শিক্ষক গ্রেপ্তার

  সারাদেশ ডেস্ক

২০ জুলাই ২০২০, ১৩:৩১
চাঁদপুর
ছবি : প্রতীকী

চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে অপপ্রচারের অভিযোগে ফরক্কাবাদ কলেজের তথ্য-প্রযুক্তিবিষয়ক শিক্ষক নোমান সিদ্দিকী (৩৫), একই কলেজের ইসলামী ইতিহাসের শিক্ষক জাহাঙ্গীর আলম (৪০) এবং পাশের ফরক্কাবাদ মাদ্রাসার শিক্ষক আনিছুর রহমান শরীফ (৪০) নামে তিন শিক্ষকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দীপু মনিকে নিয়ে অপপ্রচারের অভিযোগে গতকাল রোববার রাতে সদর উপজেলার ফরক্কাবাদ এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদেরকে গ্রেপ্তার করা হয়। চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

ফরক্কাবাদ এলাকার আরেক শিক্ষক আব্দুল হান্নানের দায়ের করা মামলায় নোমান, জাহাঙ্গীর ও শরীফকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ল্যাপটপ ও মুঠোফোন জব্দ করা হয়েছে। এসব দিয়ে তারা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করতেন বলে জানান ওসি মো. নাসিম।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, আজ সোমবার দুপুরে শিক্ষকদের গ্রেপ্তারের বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানাতে প্রেস ব্রিফিং করবে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এই তিন শিক্ষক দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে শিক্ষামন্ত্রীকে নিয়ে নানাধরনের অপপ্রচার চালাতেন। এ ছাড়া শিক্ষামন্ত্রীকে নিয়ে আরও কজন নানাধরনের অপপ্রচার করা হচ্ছে। তাদের বিরুদ্ধে চাঁদপুর পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ডিজিটাল নিরাপত্তা আইনে একটি কয়েকটি মামলা দায়ের করেছেন। তবে এসব মামলায় সুনির্দিষ্ট কাউকে অভিযুক্ত করেননি তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড