• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকৌশলীকে বাঁশ দিয়ে পেটালেন উপজেলা চেয়ারম্যান!

  চাঁদপুর প্রতিনিধি

১৯ জুলাই ২০২০, ২৩:৪৪
উপজেলা চেয়ারম্যান
প্রকৌশলীকে বাঁশ দিয়ে পেটালেন উপজেলা চেয়ারম্যান

উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনেই চাঁদপুরের কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির ও তার লোকজনের হামলার শিকার হয়েছেন চাঁদপুর শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম।

রবিবার দুপুরে উপজেলা পরিষদ এলাকায় কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর নির্মাণাধীন ভবনের কাজ পরিদর্শনে গেলে উপ-সহকারী প্রকৌশলী হামলার শিকার হন।

পরে কচুয়ায় প্রাথমিক চিকিৎসা নিতে না পেরে বিকালে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন হামলার শিকার এই প্রকৌশলী।

এই ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছেন নূরে আলম।

জানা গেছে, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে কচুয়া উপজেলা সদরে ৬ কোটি টাকা ব্যয়ে ‘কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়’ এর একটি ৬তলা ভবনের নির্মাণ কাজ চলছে। ওই ভবনের ইতোমধ্যে এক তলার ছাদ ঢালাই কাজ শেষ হয়েছে। নতুন করে কাজ করার জন্য ঠিকাদার নতুন করে আবার নির্মাণ সামগ্রী এনেছেন। ওই নির্মাণ সামগ্রীর মান যাচাই করার সেখানে যান উপ-সহকারী প্রকৌশলী নুরে আলম। যাওয়ার সময় তিনি কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপায়ন দাস শুভকেও নিয়ে যান।

ইউএনও এবং তিনি তিনি নির্মাণ সামগ্রী যাচাই করছিলেন। হঠাৎ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির তার লোকজন নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়।

হামলার শিকার উপসহকারী প্রকৌশলী নূরে আলম জানান, গত দুই দিন আগে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের কাজের জন্য কিছু পাথর আসে। ওই পাথরগুলোর বিষয়ে আমাদের কাছে অভিযোগ আসে। সেই অভিযোগেরভিত্তিতে আমি সেখানে যাই। যদি পাথরের মান ভাল না হয়, তাহলে রিজেক্ট করে দেব এবং ঠিকাদারকে পাথরগুলো ফেরত নিয়ে যেতে বলব। সে কারেণ সেখানে যাওয়া। আমি যাওয়ার পূর্বে ইউএনওর কাছে তার কার্যালয়ে যাই।

তার সাথে কথা বলে, তাকে নিয়ে কাজের কাছে যাই। সেখানে গিয়ে পাথরগুলো যাচাই করছি, এমন সময় হঠাৎ করে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির কোন কথা না বলেই অতর্কিত হামলা চালায়। প্রথমে ইউএনওর উপর হামলা চালায়।

তিনি বলেন, ইউএনওর মুখের মাস্ক খুলে ফেলায় তাকে না মেরে আমার উপর হামলা চালায় এবং তার লোকজন দিয়ে আমাকে মারধর করে। চেয়ারম্যান নিজে অকথ্য ভাষায় গালাগাল করেন। আমাকে বাঁশ দিয়ে মারধর করে। পরে আমি আতঙ্কিত হয়ে পড়ি। বিষয়টি আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অভিযোগ আছে, এর আগেও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির উপজেলার সামনের আরেকটি ভবনের নির্মাণ কাজের সময় ওই ঠিকাদারকে মারধর করেছেন। তিনি উপজেলায় কোন উন্নয়ন কাজ হলেই তার লোকজনের মাধ্যমে ঠিকাদারদের কাছে চাঁদা দাবি করেন।

এ বিষয়ে বক্তব্যের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরের ব্যক্তিগত মোবাইলে কল করলেও কথা বলা সম্ভব হয়নি।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপায়ন দাস শুভ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি আমরা সামনেই ঘটেছে এবং সেখানে উপস্থিত ছিলাম। ওই প্রকৌশলীকে যেভাবে মেরেছে, তা দুঃখজনক।

চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফাহিম ইকবাল জানান, উপসহকারী প্রকৌশলী নুরে আলমের মাধ্যমে ঘটনাটি আমাকে ফোনে জানিয়েছেন। বিষয়টি আমি তাৎক্ষণিক ইউএনওর কাছে জানি এবং ঘটনার সত্যতা পাই।

পরে বিষয়টি চাঁদপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তাদের নির্দেশ মত আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড