• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তাল মেঘনায় সিমেন্ট বোঝাই জাহাজ ডুবি

  বরিশাল প্রতিনিধি

১৮ জুলাই ২০২০, ১৯:৫০
জাহাজ ডুবি
উত্তাল মেঘনায় সিমেন্ট বোঝাই জাহাজ ডুবি (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের হিজলা উপজেলার পাশ দিয়ে বয়ে যাওয়া উত্তাল মেঘনায় ‘এমভি ফারহানা মোনায়েম’ নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এ দুর্ঘটনায় জাহাজের ৯ শ্রমিক মাছ ধরা ট্রলারের সহযোগিতায় নিরাপদে উদ্ধার হয়েছেন।

শনিবার (১৮ জুলাই) বিকালে উপজেলার মিয়ারচর এলাকায় এই জাহাজডুবির ঘটনা ঘটে। মেঘনার প্রচণ্ড ঢেউ ও স্রোতে জাহাজটি ডুবে গেছে বলে জানিয়েছেন ওই জাহাজে কর্মরত শ্রমিকরা।

এমভি ফারহানা মোনায়েম কার্গো জাহাজের মাস্টার আমিন হোসেন দৈনিক অধিকারকে জানান, ১৩ হাজার বস্তা সিমেন্ট নিয়ে জাহাজটি শনিবার ভোরে নারায়ণগঞ্জ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়। বিকালে হিজলা উপজেলার মিয়ারচর সংলগ্ন মেঘনা নদী অতিক্রমকালে প্রচণ্ড ঢেউ ও স্রোতে জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে ডুবোচরে আটকে যায়। এ সময় জাহাজের ডানদিক হেলে গিয়ে তাতে পানি ঢুকতে শুরু করে। এক পর্যায়ে জাহাজের সামনের অংশ পানিতে ডুবে যায়।

আরও পড়ুন : প্রতিশোধ নিতে নির্মমভাবে শিশুকে হত্যা, কিশোর গ্রেপ্তার

ঘটনাস্থলে উপস্থিত হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মামুন দৈনিক অধিকারকে জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থলের কাছাকাছি থাকা মাছ ধরা ট্রলারগুলো এগিয়ে গিয়ে ডুবে যাওয়া জাহাজের মাস্টার, সুকানিসহ ৯ জন শ্রমিককে উদ্ধার করেছে। ওই শ্রমিকরা বর্তমানে মেঘনা নদীর তীরে অবস্থান করছেন। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও জাহাজের সব মালামাল ডুবে গেছে। বিষয়টি বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের জানানো হয়েছে বলেও উল্লেখ করেন নৌ-পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড