• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে পানিবন্দি ৯ লাখ মানুষ

  জামালপুর প্রতিনিধি

১৮ জুলাই ২০২০, ১৫:৫৩
জামালপুর
ছবি : সংগৃহীত

যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ১১৭ সেন্টি মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ।

উজানের পাহাড়ী ঢল আর টানা ভারী বর্ষণে জামালপুরে বন্যা পরিস্থিতি ভয়াবহ অবনতি। পানিতে তলিয়ে আছে সাত উপজেলার ৮ পৌরসভা, ৫৩টি ইউনিয়ন। বন্যায় ৯ লাখ ৩১ হাজার ৫৩৭ মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। বন্যা দূর্গত এলাকায় আঞ্চলিক ও স্থানীয় সড়ক সহ ট্রেন যোগাযোগ বন্ধ। তীব্র খাদ্য সংকট বানভাসীদের ।

যমুনা নদীর পানি বেড়ে প্রতদিন নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে । বন্যার ভয়াবহ অবনতি । লোকালয়ে বন্যার পানি প্রবেশ করায় মানুষের ভোগান্তি চরমে পৌছে গেছে। আঞ্চলিক ও স্থানীয় সড়ক ও রেল লাইন পানিতে ডুবে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পানিতে ডুবে আছে গ্রামীন হাট,বাজার দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান। পানির তলিয়ে গেছে ৮ হাজার হেক্টর ফসলের মাঠ, গো চারণ ভুমি, বসতবাড়ী ,মাছে খামার। অধিকাংশ মানুষ ত্রাণ না পাওয়া খাদ্য সংকটে পরেছে। ত্রাণের জন্য হা হাকার চলছে দূর্গত এলাকায় ।

জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা নায়েব আলী জানায়, বন্যা দুর্গতরা ৮১টি আশ্রয় কেন্দ্রে ১৬ হাজার মানুষ আশ্রয় নিয়েছে । ইতোমধ্যে তীব্র পানির তোড়ে জেলায় ১৪ হাজার ৮০০টি ঘর ভেঙ্গে গেছে । ৬২৫টি গ্রামের প্রায় ২লাখ ১৯হাজার পরিবার পানিতে নিমজ্জিদ আছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন করে আজ কোন বরাদ্দ না থাকলেও দ্রুতগতিতে ভিজিএফ এর চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড