• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় সিমেন্ট বোঝাই ট্রাকসহ ভেঙে পড়ল ব্রিজ

  বগুড়া প্রতিনিধি

১৮ জুলাই ২০২০, ১৪:৩১
ট্রাকসহ ভেঙে পড়া ব্রিজ (ছবি : দৈনিক অধিকার)

বগুড়া-সারিয়াকান্দি সড়কে সাহবাজপুর স্টিল ব্রিজে অতিরিক্ত ওজন নিয়ে সিমেন্ট বোঝাই ট্রাক পারের সময় সেটি ভেঙ্গে পড়েছে। শনিবার (১৮ জুলাই) সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, বগুড়া হতে ১০ চাকার একটি ট্রাকে ৫০ টন সিমেন্ট নিয়ে সারিয়াকান্দির দিকে আসার পথে সড়ক ও জনপথ বিভাগের পুরাতন বেইলী ব্রিজ পার হওয়ার সময় ব্রিজটি ভেঙ্গে পরে। এতে করে জেলা সদরের সাথে সারিয়াকান্দির সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সারিয়াকান্দি সহ ঐ অঞ্চলের মানুষ বিকল্প পথে সিএনজি চালিত অটোরিক্সা, ব্যাটারী চালিত রিক্সা ভ্যানে যাতায়াত করছে। ট্রাকটি উদ্ধার ও রাস্তায় চলাচলের ব্যবস্থা করতে সওজ কাজ শুরু করেছে বলে জানা গেছে।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগ সুত্রে জানা যায়, ক্ষতিগ্রস্থ ব্রিজটি আগে থেকেই ঝুঁকিপুর্ন ছিল ৫ টনের অধিক পন্য পরিবহন করা যাবেনা মর্মে ব্রিজের উভয় পাশ্বে সাইন বোর্ড দেওয়া ছিল। তবুও অধিক পন্য নিয়ে ট্রাকটি ব্রিজ পার হচ্ছিল।

সড়ক ও জনপথ বগুড়ার নির্বাহি প্রকৌশলী মো. আশরাফুজ্জামান জানান, ধ্বসে যাওয়া ঐ ব্রিজের উপর দিয়ে সর্বোচ্চ ১০ টন ওজনের যানবাহন চলাচল করার নির্দেশনা ছিল। কিন্তু ৫০ টন সিমেন্ট নিয়ে ট্রাকটি যাচ্ছিল সারিয়াকান্দি, একারনেই ব্রীজটি ধ্বসে গেছে। ঐ নির্দেশনা সম্বলিত সাইনবোর্ডটিও কে বা কারা সরিয়ে ফেলেছে। নির্দেশনা অমান্য করে অতিরিক্ত মালামাল নিয়ে ব্রিজের উপর দিয়ে চলাচল করার সময় ব্রিজ ধ্বসে যাওয়ার কারনে ঐ ট্রাকের বিরুদ্ধে মামলা করবে সওজ। ট্রাকটি উদ্ধার ও রাস্তায় চলাচলের ব্যবস্থা করতে সওজ কাজ শুরু করেছে বলেও তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড