• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে করোনায় ইউনিয়ন আ. লীগ সভাপতিসহ ২জনের মৃত্যু

  গোপালগঞ্জ প্রতিনিধি

১৬ জুলাই ২০২০, ১৩:০৮
গোপালগঞ্জ
গোপালগঞ্জ সিভিল সার্জন এর কার্যালয়

গোপালগঞ্জের করোনা আক্রান্ত হয়ে কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম রেজাসহ ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হলো।

গতকাল বুধবার (১৫ জুলাই) রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সেলিম রেজার ও নিজ পোনা গ্রামে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মাহফুজ মোল্লার মৃত্যু হয়।

সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ ও কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদ ওই দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন জানান, গত কয়েক দিন আগে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. সেলিম রেজার করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি দেখা দেয়। পরে তিনি ১১ জুলাই কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন ও ১২ জুলাই তার রিপোর্টে করোনা পজিটিভ আসে।

পরে তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ১৩ জুলাই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৫ জুলাই) রাতে সেলিম রেজার মৃত্যু হয়।

অপরদিকে, একই উপজেলার পোনা গ্রামের ঔষধ ব্যবসায়ী মো. মাহফুজ মোল্লার করোনা উপসর্গ দেখা দিলে তিনি মঙ্গলবার (১৪ জুলাই) কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন ও বুধবার (১৫ জুলাই) তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। পরে নিজ বাড়িতে তিনি মারা যান।

করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত ২৩ জনের এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ৮ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ৪ জন, কাশিয়ানী উপজেলায় ৫জন, কোটালীপাড়া উপজেলায় ১ জন ও মুকসুদপুর উপজেলায় ৫ জন রয়েছেন। এছাড়া একজন করোনা রোগী মুকসুপুরে আত্মহত্যা করেছেন।

অন্যদিকে, গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১, ১৩৫ জনে।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে গোপালগঞ্জ সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৯ জন, মুকসুদুপুর উপজেলায় ৭ জন, কাশিয়ানী উপজেলায় ৬জন, কোটালীপাড়া উপজেলায় ৬ জন, ও টুঙ্গিপাড়া উপজেলায় ৪ জন রয়েছে। আক্রান্তদের আইসোলেশন ওয়ার্ডে নেয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের হোম কেয়ারেন্টিনে রাখা হয়েছে।

তিনি আরো জানান, জেলা থেকে মোট ৬ হাজার ৪৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকীদের মধ্যে ৭২২ জন সুস্থ হলেও জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৩৯১ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ডাক্তার, নার্সসহ ৮৪ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্ত ১১৩৫ জনের মধ্যে সদর উপজেলায় ৩৫৬ জন, মুকসুদপুর উপজেলায় ২১৭ জন, কাশিয়ানী উপজেলায় ২০৭ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ১৮৩ জন ও কোটালীপাড়া উপজেলায় ১৭২ রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড