• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মানববন্ধন

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৬ জুলাই ২০২০, ১১:৫৯
করোনাভাইরাস
মানববন্ধন

করোনাভাইরাস পরিস্থিতিতে উপজেলার এক শতাধিক কিন্ডারগার্টেন প্রতিষ্ঠানসমূহ ও শিক্ষক কর্মচারীদের বাঁচাতে আর্থিক প্রণোদনাসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে ঈশ্বরদী কিন্ডারগার্টেন এসোসিয়েশন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে শহরের রেলগেট চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

এসময় বক্তব্য রাখেন ঈশ্বরদী কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল করিম লিটন, সায়রুন-নেসা মল্লিক আইডিয়াল হাই স্কুল এন্ড কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক অধ্যাপক উদয় নাথ লাহিড়ী, সকাল প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক মহিদুল ইসলাম ও মাতৃছায়া কিন্ডারগার্টেন এর পরিচালক শেখ মহসীন প্রমুখ।

মানববন্ধনে শিক্ষকরা প্রধানমন্ত্রীর প্রতি বিভিন্ন দাবি বাস্তবায়নের অনুরোধ জানান। দাবিগুলো হচ্ছে- বিশেষ আর্থিক প্রণোদনা (শিক্ষক ও প্রতিষ্ঠান), সহজ শর্তে ব্যাংক লোণ, আপতকালীন সংকট মোকাবেলায় সহযোগিতা, কিন্ডার গার্টেন স্কুলের সমস্যাকে জাতীয় সমস্যা হিসেবে বিবেচনা করা, প্রাথমিক শিক্ষার অবদানে কিন্ডার গার্টেনকে গুরুত্ব প্রদান ও সহজ প্রক্রিয়ায় নিবন্ধন ত্বরান্বিত করা। এসব দাবি দ্রুত বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

বক্তারা বলেন, ঈশ্বরদী কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীরা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের ফি’র টাকায় বেতন পান। চার মাস যাবত প্রতিষ্ঠান গুলো বন্ধ। অভিভাবকদের কাছ থেকে কোনো রকম ফি তাঁরা নিতে পারছেন না। তাই কোনো শিক্ষক-কর্মচারীকেও প্রতিষ্ঠানগুলো বেতন দিতে পারছেন না। ভাড়ায় থাকা স্কুলগুলোর অবস্থা আরও বেগতিক। প্রাতিষ্ঠানিক ভাড়া, বিদ্যুৎ বিলসহ বিভিন্ন রকম বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় প্রতিষ্ঠান প্রধানদের। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় অসহায় হয়ে পরা শিক্ষক ও কর্মচারীদের আর্থিক সহযোগিতা ও সহজ শর্তে ঋণ দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

এছাড়া সংগঠনের অন্যান্য নেতা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড