• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপপুর মেডিকেয়ার ক্লিনিক সিলগালা

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৬ জুলাই ২০২০, ১১:১২
রূপপুর
রূপপুর মেডিকেয়ার ক্লিনিক সিলগালা

করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগ উঠে রূপপুর মেডিকেয়ার ক্লিনিকের বিরুদ্ধে। এতে পাবনা সিভিল সার্জন বিভাগ এ ক্লিনিক বন্ধের নির্দেশ দেন গেল কয়েকদিন আগে। নির্দেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কার্যক্রম চালু রেখেছিল প্রতিষ্ঠানটি।

এ বিষয় নিয়ে সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পরপরই নড়েচড়ে বসে প্রশাসন। অবৈধ এই হাসপাতালটিতে প্রতারণার চিত্র উঠে আসে আবার। এরই আলোকে বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে পাবনা সিভিল সার্জন বিভাগ ক্লিনিক সিলগালা করে দেন।

বৃহস্পতিবার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আসমা খান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শফিকুল ইসলাম শামিম জানান হাসপাতালটি সিলগাল করে দেয়।

হাসপাতালটিতে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই ইচ্ছামতো ‘নেগেটিভ’, ‘পজিটিভ’ ফল বসিয়ে দেওয়া হতো রোগীদের।

অভিযান শুরুর আগেই আসমা খান বলেন, ‘রূপপুর মেডিকেয়ার ক্লিনিক হাসপাতাল পরীক্ষা না করে করোনার রিপোর্ট দেওয়াসহ নানা অপরাধমূলক কাজ করে আসছিল। সেসবের প্রমাণও আমরা পেয়েছি। পাবনা সিভিল সার্জন বিভাগ সিদ্ধান্ত নিয়ে হাসপাতালটি সিলগালা করে দিয়েছি।

খোঁজ নিয়ে জানা যায়, নিয়মনীতির তোয়াক্কা না করে রূপপুর মেডিকেয়ার ক্লিনিকের মালিক আব্দুল ওহাব রানা এবং নাটোরের বড়াইগ্রামের সুজন আহমেদের যোগসাজশে গত কয়েক দিন যাবত করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এ জন্য রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পাশে একটি পরিত্যক্ত ইটভাটার মাঠে তাঁবু বসায় ক্লিনিক কর্তৃপক্ষ। বিদ্যুৎ প্রকল্পের কয়েক শতাধিক শ্রমিক ও কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। প্রতিটি রিপোর্টের জন্য ৫-৬ হাজার টাকা নিয়ে তা পাঠানো হত ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে।

জালিয়াতির অভিযোগে গেল মঙ্গলবার (৭ জুলাই) রাতে আটক করা হয় রূপপুর মেডিকেয়ার ক্লিনিকের মালিক আব্দুল ওহাব রানাকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড