• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতদিয়ায় ফেরী পারাপারের অপেক্ষায় কয়েকশত যানবাহন

  রাজবাড়ী প্রতিনিধি

১৬ জুলাই ২০২০, ১১:০৯
দৌলতদিয়া
দৌলতদিয়ায় যানবাহনের লম্বা সারি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল চরম ভাবে ব্যাহত হচ্ছে। যে কারণে এ নৌ-রুটের ঘাট গুলোতে ফেরি ভিড়তে আগের চাইতে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। আগে যেখানে পাটুরিয়া থেকে দৌলতদিয়ায় ঘাটে ফেরি ভিড়তে সময় লাগত ৩০ থেকে ৩৫ মিনিট বর্তমানে তীব্র স্রোতের কারণে ফেরি ভিড়তে সময় লাগছে ১ ঘণ্টারও বেশি।

এদিকে দৌলতদিয়ায় রয়েছে ফেরি ঘাটের সংকট ও তীব্র স্রোতের কারণে মহাসড়কে কয়েকশ যানবাহন ফেরি পারাপার হতে মহাসড়কে যানজটে রয়েছে। রয়েছে ঘাট সংকটও । গত বছর দৌলতদিয়ায় ১ ও ২ নং ফেরি ঘাট নদী ভাঙ্গনে বিলীন হলেও আজও চালু না হওয়ায় ঘাট সংকট রয়েছে । বর্তমানে ৬টি ফেরি ঘাটের ৪টি ঘাট সচল রয়েছে।

বৃহস্পতিবার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। এসময় মহাসড়কে ফেরি পার হতে কয়েকশত যানবাহনের সাড়ি দেখা গেছে দৌলতদিয়া প্রান্তে। তবে যাত্রীবাহী বাসের চাইতে পণ্যবাহী ট্রাক রয়েছে মহাসড়কে সবচেয়ে বেশি। তবে দৌলতদিয়া ফেরি ঘাট হয়ে যে যানবাহন গুলো পারাপার হবে সেগুলোকে গোয়ালন্দ মোড় এলাকায় সিরিয়ালে রাখা হয়েছে। এখানেও প্রায় কয়েকশত যানবাহন রয়েছে ফেরি পারের অপেক্ষায়। তবে বেশিরভাগ যানবাহনই পণ্যবাহি।

তবে প্রতিদিন পানি বৃদ্ধি এবং তীব্র স্রোতে ও ঘূর্ণন থাকায় ফেরি ঘাট ভাঙ্গন দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান যাত্রী ,চালক ও স্থানীয়রা।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসি সহকারী ঘাট ব্যবস্থাপক মাহাবুব আলম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপার করতে বর্তমানে ১৩টি ফেরি চলাচল করছে। তবে প্রতিদিনই পানি বৃদ্ধির কারণে বিপদ সীমার উপরদিয়ে পানি প্রবাহিত হওয়ায় তীব্র স্রোতে ও ঘূর্ণনের কারণে ফেরি চলাচল ব্যহত হচ্ছে। আগের চাইতে ঘাটে ফেরি ভিড়তে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। যে কারণে ফেরি পার হতে কয়েকশত যানবাহন মহাসড়কে যানজটে রয়েছে। গোয়ালন্দেও মোড় এলাকায়ও যানবাহন রয়েছে ফেরি পার হতে। বর্তমানে দৌলতদিয়ায় ৪টি ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড