• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে দুটি ব্রিজের এপ্রোচ ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

১৬ জুলাই ২০২০, ১০:৪৩
মুন্সিগঞ্জ
দুটি ব্রিজের এপ্রোচ ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া- হাসাইল ও কামারখাড়া- আদাবাড়ি সড়কের বাইনখাড়া এলাকার দুইটি ব্রিজের এপ্রোচ সংযোগ সড়কের মাটি ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এর ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে উপজেলার বাইনখাড়া, নশংকর, কামারখাড়া, ভঙ্গনিয়া, হাসাইল, আদাবড়ি, ভিটিমালধাসহ ১৫ টি গ্রামের মানুষের সাথে টঙ্গিবাড়ী উপজেলা হয়ে ঢাকার যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে করে নারী, শিশু ও বৃদ্ধসহ চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ।

বুধবার (১৫ জুলাই) বিকালে সরেজমিন গিয়ে দেখা গেছে, উজান থেকে ধেয়ে আসা বন্যার পানির স্রোতে উপজেলার ভাঙ্গুনিয়া এলাকার দুটি ব্রিজের একপাশের এপ্রোচ সংযোগ সড়কের মাটি ধসে ২৫ থেকে ৩০ ফুট গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ওই রোডে যান চলাচল বন্ধ হয়ে গেছে। চরম বিপাকে পরেছে ওই এলাকার লোকজন।

স্থানীয়রা জানান, হাসাইল-কামারখাড়া ব্রিজের নিচে এলাকাবাসীর উদ্যোগে ইটের দেয়াল নির্মাণ করা হয়। এতে করে কয়েক বছর ব্রিজের এপ্রোচ ভাঙ্গন রোধ হয়। কিছুদিন আগে প্রশাসন সেই ব্রিজের নিচের ইটের দেয়াল ভেঙে দিলে ব্রিজ দুইটির এপ্রোচ সড়কে পদ্মার পানির স্রোত আঘাত আনে। ফলে ব্রিজ দুইটির এপ্রোচ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এসময় প্রশাসনের ভুল পরিকল্পনাকে দায়ী করেন তারা। জরুরি ভিত্তিতে এপ্রোচ সংযোগ সড়কের দ্রুত মাটি ভরাট করে জনদুর্ভোগ লাঘবে জন্য জনপ্রতিনিধিসহ উপজেলা প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন এলাকাবাসী।

কামারখাড়া ইউপি চেয়ারম্যান মো. মহিউদ্দিন হালদার বলেন, ব্রিজের নিচের দেয়াল না ভাঙার জন্য আমি অনুরোধ করেছিলাম। পরে উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও ইঞ্জিনিয়ার দেয়াল ভাঙার সিদ্ধান্ত দেন। পরবর্তীতে দেয়ালটি ভেঙে ফেললে ব্রিজ দুইটির এপ্রোচ ধস হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। আপাতত মানুষের যাতায়াতের জন্য বাশের সাঁকোর ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার বলেন, ইঞ্জিনিয়ারের মতামতের প্রেক্ষিতে ব্রিজের নিচের দেয়ালটি ভেঙে ফেলা হয়। পরে ব্রিজ দুইটির এপ্রোচ ভেঙেছে বলে শুনেছি। আপতত মানুষের যাতায়াতের জন্য বাঁশ ও বালুর বস্তা ফালানোর জন্য বলা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড