• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

পানি কমলেও ৪ উপজেলার সঙ্গে সুনামগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন

  সারাদেশ ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১৬:৩৭
ফাইল ছবি
ফাইল ছবি

টানা কয়েক দিনের উজানের ঢল ও বৃষ্টিপাতে সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে থাকলেও এখন বিপৎসীমার নিচে অবস্থান করছে।

বুধবার (১৫ জুলাই) সকাল থেকে সুনামগঞ্জ শহরের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপৎসীমার নিচে অবস্থান করছে। গত দুইদিন ধরে বৃষ্টিপাত না হওয়ায় ধীরে ধীরে হাওরে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জিতে ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড়ি ঢল ও সুনামগঞ্জে টানা বৃষ্টিপাতের ফলে জেলায় বন্যা ফের দেখা দেয়। এতে সুনামগঞ্জ শহরের নদী তীরবর্তী নিম্নাঞ্চলের ঘরবাড়িতে ও হাওরের নিম্নাঞ্চল এলাকায় পানি প্রবেশ করে পানিবন্দি হয়ে পড়ে লক্ষাধিক মানুষ। তবে মঙ্গলবার (১৪ জুলাই) থেকে বৃষ্টিপাত না হওয়ায় পরিস্থিতির উন্নতি হচ্ছে। সুনামগঞ্জ শহরের বিভিন্ন এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। হাওরের বন্যা পরিস্থিতিও উন্নতির মুখ দেখছে। তবে বুধবারও (১৫ জুলাই) সুনামগঞ্জ শহরের সঙ্গে তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার এবং জামালগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, মঙ্গলবার থেকে টানা বৃষ্টিপাত না হওয়ায় বর্তমানে সুনামগঞ্জের সকল নদ-নদীর পানি বিপৎসীমার নিচে অবস্থান করছে। যার কারণে শহরের বিভিন্ন এলাকা থেকে পানি নামলেও হাওরে বন্যার পানি নামতে কয়েক দিন সময় লাগবে। যেহেতু এখন বর্ষার মৌসুম তাই হাওরের পানি থাকবে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, উজানে বৃষ্টিপাত না হওয়ায় বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। এছাড়াও সুনামগঞ্জে বৃষ্টিপাত না হওয়া ও সুরমা নদীর পানি বিপৎসীমার নিচে থাকায় আমরা আশা করছি দ্রুত বন্যা পরিস্থিতির আরও উন্নতি হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড