• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় চার শতাধিক যানবাহন

  সারাদেশ ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১১:৩২
দৌলতদিয়া
ফাইল ফটো

পদ্মা নদীতে পানি বৃদ্ধি, তীব্র স্রোত, লক্কর-ঝক্কর ফেরি এ তিন কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহন চালকদের ভোগান্তি বেড়েই চলেছে। পাটুরিয়া পয়েন্টে ৪০ থেকে ১০০টি যাত্রীবাহী পরিবহন ও তিন শতাধিক পণ্য বোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

বুধবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট শাখার ডিজিএম জিল্লুর রহমান।

তিনি বলেন, নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ধীর গতিতে ফেরিগুলো চালিয়ে থাকেন মাষ্টাররা। এছাড়া এ নৌরুটের অধিকাংশ ফেরি বেশ পুরনো, স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলাচল করতে পারে না। সিরিয়াল অনুযায়ী পণ্য বোঝাই ট্রাক পারাপার করা হচ্ছে এবং অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন, প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স, ওষুধের গাড়ি এবং লাশবাহী গাড়ি পার করা হচ্ছে।

বর্তমানে পাটুরিয়া ঘাট পয়েন্টে চার শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে। বর্তমানে ১৬টি ফেরির মধ্যে ১২টি নৌরুটে চলাচল করছে এবং বাকি ফেরিগুলো এখন ভ্রাম্যমাণ কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড