• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে রেল লাইনের পানি উঠায় ট্রেন যোগাযোগ বন্ধ

  জামালপুর প্রতিনিধি

১৫ জুলাই ২০২০, ১১:২৭
জামালপুর
জামালপুরের বন্যা পরিস্থিতি

যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ১২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

উজানের পাহাড়ি ঢল আর টানা ভারী বর্ষণে জামালপুরে বন্যা পরিস্থিতি ক্রমাগত অবনতি ঘটছে। সাত উপজেলার ৬ পৌরসভা ৪০টি ইউনিয়ন। বন্যায় সাড়ে ৩ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। লাইনের পানি উঠায় ইসলামপুর টু দেওয়ানগঞ্জ ট্রেন যোগাযোগ সাময়িক বন্ধ। বন্যার পাঁচ দিনেও, ত্রাণ মিলেনি বানভাসিদের বৃহৎ একটি অংশের।

যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করে নতুন নতুন নিন্মাঞ্চল প্লাবিত হয়ে এখন লোকালয়ে পানি প্রবেশ করা শুরু করেছে। ইসলামপুর টু দেওয়ানগঞ্জ রেল লাইনে পানি উঠায় ট্রেন চলাচল সাময়িক বন্ধ হয়ে গেছে। বন্যার পানির দাপটে তলিয়ে গেছে বিস্তীর্ণ ফসলের মাঠ, বসতবাড়ি, মাছের খামার। নিম্নাঞ্চলের আঞ্চলিক ও স্থানীয় সড়ক পানিতে তলিয়ে যানচলাচল বন্ধ হয়েছে। অব্যাহত পানি বৃদ্ধির কারণে ৩৫০টি গ্রামের ৮৫ হাজার পরিবারের সাড়ে ৩ লাখ মানুষ পানি বন্দি হয়ে পরেছে। মানুষ ও গবাদি পশুর চরম খাদ্য সংকট দেখা দিয়েছে। সে সাথে বিশুদ্ধ পানির স্বল্পতা দেখা দিয়েছে। বন্যা দুর্গত এলাকায় মানুষ দ্রুত সরকারের হস্তক্ষেপ কামনা করছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নায়েব আলী জানায়, বন্যা দুর্গতদের জন্য ৪৬১টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন করে নগদ ৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড