• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন পার্বত্য জেলায় ৪০ হাজার পরিবার পাবে বিনামূল্যে সৌর বিদ্যুৎ

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৫ জুলাই ২০২০, ০৯:৩৪
রাঙ্গামাটি
গতকাল বুধবার পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের ২২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমামসহ পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ সরকারের মাইল ফলক উন্নয়নের ধারা পার্বত্য চট্টগ্রামেও থেকে নেই। তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি,বান্দরবান ও খাগড়াছড়িতে সম্পূর্ণ বিনামূল্যে ৪০হাজার পরিবারকে সৌর বিদ্যুৎ এর হোম সিস্টেম দেওয়া হবে। গত মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় ২১৭ কোটি টাকার পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় সৌর বিদ্যুৎ সরবরাহে প্রকল্পটি অনুমোদিত হয়েছে যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়ন করবে।

গতকাল বুধবার পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের ২২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আনন্দের সাথে মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, সৌর বিদ্যুৎ প্রকল্পের আওতায় তিন পার্বত্য জেলার দুর্গম ও দূরবর্তী এলাকায় বসবাসকারী ৪০ হাজার পরিবার সম্পূর্ণ বিনামূল্যে সৌর বিদ্যুৎ সুবিধা পাবেন।

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ‘খ’খণ্ডের ১৯ ধারা মোতাবেক সরকার উপজাতীয়দের মধ্যে হতে একজন মন্ত্রী নিয়োগ করিয়া পার্বত্য বিষয়ক একটি মন্ত্রণালয় মন্ত্রণালয় প্রতিষ্ঠা করা হয়েছে। সে অনুযায়ী ১৫ জুলাই ১৯৯৮ সালে পার্বত্য বিষয়ক একটি মন্ত্রণালয় মন্ত্রণালয় প্রতিষ্ঠিত হয়। ২০১১সাল হতে পার্বত্য মন্ত্রণালয়ে একজন সচিব নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বলেন,পার্বত্য চট্টগ্রামের সকল উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেন,২০১১ সালে আমি এই মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগদান করি। মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ ও দিক নির্দেশনা অনুযায়ী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য এলাকায় উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী সব সময় আলাদা দৃষ্টি রাখেন পার্বত্য চট্টগ্রামের উপর। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের মাধ্যমে তিন জেলা উন্নয়ন চলমান রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড