• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় একদিনে সুস্থ ৫৯, শনাক্ত ৪৫

  সারাদেশ ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১৪:০২
বগুড়া
ছবি: সংগৃহীত

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থতার সংখ্যা দিন দিন বাড়ছে। পাশাপাশি কমছে শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় সুস্থ হয়েছে ৫৯ জন ও শনাক্ত হয়েছে ৪৫ জন। এসময়ের মধ্যে মৃত্যু হয়েছে দু’জনের।

মঙ্গলবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৫ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৫টি নমুনার মধ্যে ২০ জনসহ মোট ৪৫ জনের পজিটিভ এসেছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে তিন হাজার দাঁড়িয়েছে ৮০৮ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৮৯৬ জন। মৃত্যু হয়েছে ৭২ জনের।

জানা যায়, নতুন করে আক্রান্ত ৫২ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৩৭ জন। এছাড়া শাজাহানপুর উপজেলার তিনজন, দুপচাঁচিয়া উপজেলার দু’জন, শিবগঞ্জ উপজেলার একজন, আদমদীঘি উপজেলার একজন ও ধুনট উপজেলার একজন রয়েছেন।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল থেকে ১৩ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৭৫৮ জনের। পরীক্ষা সম্পন্ন হয়েছে ২০ হাজার ২২৯ জনের।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড