• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

  মির্জাগঞ্জ প্রতিনিধি, পটুয়াখালী

১৪ জুলাই ২০২০, ১৩:১৮
পটুয়াখালী

পটুয়াখালীর মির্জাগঞ্জের ১০ নং বাজিতা দর্গাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেছার উদ্দিনের বিরুদ্ধে বিদ্যালয়ের স্লিপের অর্থ আত্মসাৎ ও মালামাল বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

ওই বিদ্যালয়ের সভাপতি হাজী মো. লতিফ মোল্লা প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন বিভিন্ন সরকারি দপ্তরে। অভিযোগে ভিত্তিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস অভিযোগটি আমলে নিয়ে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ প্রদান করেছেন।

অভিযোগে বলা হয়, বাজিতা দর্গাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেছার উদ্দীন ওই বিদ্যালয়ে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে আসছেন। তিনি ২০১৮/১৯ অর্থ বছরের স্লিপের ৫০ হাজার, রুটিন মেনটিসের ৪০হাজার, প্রাক- প্রাথমিকের ১০ হাজার, এবং দুর্যোগ ৫ হাজার টাকা দিয়ে কোন কাজ করেনি। এ বিষয়ে তার কাছে হিসেব চাইলে বিভিন্ন টালবাহানা করে এবং মনগড়া হিসেবে দেয়।

এছাড়াও কারো সাথে কোন আলোচনা না করে বিদ্যালয়ের বিভিন্ন পুরাতন আসবাবপত্র বিক্রি করে ১৮ হাজার টাকা আত্মসাৎ করেন।

(এস.এম.সি) বিদ্যালয়ের সভাপতি মো. লতিফ মোল্লা বলেন, গত অর্থ বছরে বিদ্যালয়ে সরকারি ভাবে যে পরিমাণে টাকা বরাদ্ধ এসেছে তা মিথ্যা ভাউচার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে বিল উত্তোলন করে তা আত্মসাৎ করেছেন। বিদ্যালয়ে কোন কাজ না করায় সভাপতির তোপের মুখে পড়লে, অন্য বিদ্যালয়ের শিক্ষকগন প্রধান শিক্ষক মো. নেছার উদ্দিনকে বিদ্যালয়ের কাজ করার কথা বলেন। কিন্ত বছর পাড় হলেও প্রধান শিক্ষক এখন পর্যন্ত কোন কাজ করেনি।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মো. নেছার উদ্দিন বলেন, বিদ্যালয়ে কমিটি নেই অনেক দিন ধরে। কমিটি নিয়ে মামলা চলমান আছে। অভিযোগ হয়েছে শুনেছি। তবে বিদ্যালয়ের কোন টাকা আত্মসাৎ করিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম বলেন, অভিযোগের কপি পেয়েছি। তদন্তের জন্য উপজেলা সহকারী শিক্ষা অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড