• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাপুরে অতিরিক্ত পুলিশ সুপারসহ ২০ জন করোনা পজিটিভ

  সারাদেশ ডেস্ক

১৩ জুলাই ২০২০, ১৯:১২
করোনার জীবাণু
করোনার জীবাণু

টাঙ্গাইলের মির্জাপুরের মহেড়া পুলিশ টেনিং সেন্টারের অতিরিক্ত পুলিশ সুপার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (১৩ জুলাই) অতিরিক্ত পুলিশ সুপার ও পাঁচ পুলিশ সদস্যসহ নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মির্জাপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ৩২৮ জনে দাঁড়াল।

এছাড়া সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে প্রকাশ কর্মকার বুলু (৬২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ছয়জনে।

গত ৮ এপ্রিল মির্জাপুরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তিনি ঢাকায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেও করোনা আক্রান্তের সংখ্যা কমছে না। ৮ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত ৮৪ দিনে মির্জাপুরে আক্রান্তের সংখ্যা ১৯৪ জন। ১ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত মির্জাপুরে আক্রান্ত হয়েছেন ১৩৪ জন।

এর মধ্যে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের একজন অতিরিক্ত পুলিশ সুপারসহ পিটিসির ২৩ জন পুলিশ সদস্য ও তিন মাসের মিশন ট্রেনিংয়ে অংশ নেয়া ৩৫১ জনের মধ্যে ১৯ জন করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া মির্জাপুর থানার একজন এসআই, একজন এএসআই ও দুইজন কনস্টেবল রয়েছেন। উপজেলায় আক্রান্তদের মধ্যে ছয়জন মারা গেছেন এবং ১৩২ জন সুস্থ হয়েছেন।

সোমবার নতুন আক্রান্তদের মধ্যে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের একজন অতিরিক্ত পুলিশ সুপার, পাঁচজন কনস্টেবল, বানাইল ইউনয়নের নরদানা গ্রামের দুইজন, মহেড়া ইউনিয়নের মহেড়া গ্রামের একজন, গোড়াই ইউনয়নের কদিম দেওহাটা গ্রামের একজন, রাজাবাড়ি গ্রামের একজন, মির্জাপুর সদরের একজন, বাইমহাটী গ্রামের একজন, ভাওড়া ইউনিয়নের ভাওড়া গ্রামের একজন, ফতেপুর গ্রামের একজন, জামুর্কী গ্রামের একজন, পাকুল্যা গ্রামের একজন, গোড়াই এলাকার দুইজন ও কামারপাড়া গ্রামের একজন রয়েছেন।

গত ২৮ জুন মির্জাপুর পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের সরিষাদাইড় গ্রামের সুরেশ কর্মকারের ছেলে প্রকাশ কর্মকার দুলু করোনা পজিটিভ হলে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হন।

সেখানে তার অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয় বলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানিয়েছেন।

মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের (পিটিসি) অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শেখ রাজীবুল হাসান ও সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম জানান, একজন অতিরিক্ত পুলিশ সুপারসহ ২৩ জন পিটিসির পুলিশ সদস্য ও মিশন ট্রেনিংয়ে অংশ নেয়া ৩৫১ জনের মধ্যে ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের কেউ কেউ ঢাকায় এবং মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, নতুন আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। করোনায় মারা যাওয়া ব্যক্তিকে স্বাস্থ্যবিধি মেনে সৎকার করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড