• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় করোনায় নতুন আক্রান্ত ৫২, সুস্থ ৬০

  বগুড়া প্রতিনিধি

১৩ জুলাই ২০২০, ১৪:৪৮
বগুড়া
ছবি : প্রতীকী

বগুড়ায় নতুন করে ৫২জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৬৩জনে।

সোমবার (১৩ জুলাই) সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানানো হয়, ১২জুলাই বগুড়ায় পরীক্ষা করা ২৫৪টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫২জন। এর মধ্যে পুরুষ ৩৭জন, নারী ১২জন এবং বাকি ৩জন শিশু।।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান অনলাইন ব্রিফিংয়ে জানান, জেলায় করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৬০জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট এক হাজার ৮৩৭জন সুস্থ হলেন। তবে জেলায় নতুন করে কোন মৃত্যু না থাকায় মোট মৃত্যুর সংখ্যা ৭০জনেই অপরিবর্তিত রয়েছে।

তিনি জানান, ১২জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ২৭ জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৬৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২৫টি।

নতুন আক্রান্ত ৫২জনের মধ্যে সদর ৩৪, ধুনট ৫ শাজাহানপুর ৪, কাহালু ২, দুপচাঁচিয়া ২, গাবতলী, শেরপুর, শিবগঞ্জ, সোনাতলা ও সারিয়াকান্দি একজন করে রয়েছেন।

ডা. মোস্তাফিজুর রহমান আরও জানান, নতুন করে আক্রান্ত ৫২ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ১২ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২২হাজার ৪৯৫টি। এর মধ্যে ১৯হাজার ৯৯৬টির ফলাফল এসেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড