• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারি বৃষ্টিতে ধসে গেছে রাস্তা, ঝুঁকি নিয়ে চলছে যান-বাহন

  সারাদেশ ডেস্ক

১৩ জুলাই ২০২০, ১১:৪৮
ধসে পড়া রাস্তা (ছবি : সংগৃহীত)

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া তিতাস রেলব্রীজের পূর্ব পাশে আখাউড়া – আগরতলা মহাসড়ক ও রেল সড়কের পাশে অবৈধভাবে বালি মজুত করার কারণে পানির চাপে সড়কের এক পাশ ধ্বসে পড়েছে । এতে সড়কের এক পাশ দিয়ে ঝুঁকি নিয়ে বর্তমানে যানবাহন চলাচল করছে। সংশ্লিষ্ট ভুক্তভোগীরা যথাযথ কর্তৃপক্ষ দৃষ্টি আকর্ষণ করে এর সমাধান চেয়েছেন।

রোববার (১২ জুলাই) বিকালে বৃষ্টির পরে মহাসড়কের এক পাশ ধ্বসে পড়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে জেলা সদরসহ বিভিন্ন স্থান থেকে আসা আখাউড়া স্থলবন্দরের যানবাহন।

সড়ক বিভাগ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, এই সড়ক একপাশে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু মজুদ করায় বালুতে থাকা পানি এ সড়কের উপর দিয়ে ভেসে তিতাস নদীতে পড়েছে। এ কারণে ২৪ ফুট প্রশস্ত সড়কটির এক পাশে ৬ ফুটের মতো ভেঙে গেছে। লম্বায় যা ১২০ ফুটের মতো হবে।

এ বিষয়ে সোমবার (১৩ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ এর নির্বাহী প্রকৌশলী পংকজ ভৌমিক জানান, আমি গত রাতেই ঘটনাস্থলে গিয়ে সড়কটির ভাঙ্গনের চিত্র দেখি আসছি। মূলত পাশে অবৈধভাবে বালু মজুদ করায় এর পানি সড়কের উপর দিয়ে প্রবাহিত হয়ে তিতাস নদীর খালে পড়েছে । এতে সড়কের পাশে মাটি সরে যাওয়ায় ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যেই সড়কটি মেরামতের জন্য ব্যবস্হা নেয়া হয়েছে । বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা বলেন, বিষয়টি আমরা দেখছি। বালু ব্যবসায়ী বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড