• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ইদ পর্যন্ত বন্ধ

  সারাদেশ ডেস্ক

১২ জুলাই ২০২০, ১১:৩৯
খাগড়াছড়ি
ছবি: সংগৃহীত

পাহাড়ি জেলা খাগড়াছড়িতে ধীরে ধীরে প্রাণঘাতী করোনার বিস্তৃতি ঘটছে। একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছে সাধারণ মানুষ। করোনার থাবা থেকে রক্ষা পায়নি চার বছরের শিশুও। তাই করোনার সংক্রমণ ঠেকাতে ইদুল আযহা পর্যন্ত পার্বত্য খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১১ জুলাই) রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সারাদেশেই করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সংক্রমিত এলাকা থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে খাগড়াছড়িতেও করোনার সংক্রমণ বাড়ার ঝুঁকি রয়েছে। তাই ইদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। করোনার সংক্রমণ রোধে এ সময় ভ্রমণকে নিরুৎসাহিত করা হবে বলেও জানান তিনি।

প্রতিবছরই ইদসহ বিভিন্ন উৎসবকে সামনে রেখে পাহাড়ি এ জনপদে দেশের বিভিন্ন জেলা থেকে পর্যটকরা ছুটে আসেন। জেলার অন্যতম পর্যটন কেন্দ্র আলুটিলা সুড়ঙ্গ, রিছাং ঝরনা ও জেলা পরিষদ পার্কসহ পর্যটন কেন্দ্রগুলোতে বিপুল পর্যটকের সমাগম ঘটে। এ সময় হোটেল-মোটেলের ব্যবসাও চাঙা হয়ে ওঠে। তবে এবারের চিত্র পুরোপুরি ভিন্ন। পর্যটক না থাকায় বন্ধ রয়েছে খাগড়াছড়ির সব হোটেল মোটেল।

প্রসঙ্গত, ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর গেল ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। একই সময় থেকে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রও বন্ধ রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড