• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় করোনা ও উপসর্গে ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০

  খুলনা প্রতিনিধি

১২ জুলাই ২০২০, ০৯:৩৮
খুলনা
ছবি: সংগৃহীত

খুলনায় করোনা আক্রান্ত হয়ে একজনের ও উপসর্গে নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুইজনের বাড়ি খুলনায়, দুই জনের বাড়ি বাগেরহাট ও একজনের বাড়ি সাতক্ষীরায়। এছাড়া খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন করে ১১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (১১ জুলাই) সকাল ৫ টা থেকে বিকেল সাড়ে ৪ টার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসফেক্টেড ফ্লু কর্নার ও করোনা ডেডিকেটেড হাসপাতালে এ পাঁচ জনের মৃত্যু হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার বিকেল সাড়ে ৪ টায় করোনা ডেডিকেটেড হাসপাতালে বাদশা (২৭) নামের এক ব্যক্তি মারা যান। তিনি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ৭ বাড়িয়া গ্রামে মৃত ইয়াদ আলীর ছেলে। গত ৮ জুলাই রাত ৯ টায় তিনি করোনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দীন আহমেদ তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, শনিবার ভোর ৫ টায় খুলনা ডুমুরিয়া উপজেলার মিকশিমিল গ্রামের ফাতেমা (৫৫), সকাল পৌনে ৬ টায় সাতক্ষীরা জেলার কালীগঞ্জের মন্দকাঠি গ্রামের মরিয়ম (৫০), পৌনে ৯ টায় খুলনার খান জাহান আলী থানাধীন মশিআলী এলাকার হালিমা বেগম (৭৮), বিকেল পৌনে ৪ টায় বাগেরহাটের ফকিরহাট উপজেলার আকবাটি গ্রামের আব্দুস সালাম (৫০) করোনা উপসর্গ নিয়ে খুমেকের ফ্লু কর্নারে মারা যান। ফ্লু কর্নারের ফোকাল পার্সন (আরএমও) ডা. মিজানুর রহমান তাদের মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারা করোনা আক্রান্ত ছিলেন কি-না পরীক্ষার পর তা জানা যাবে।

এছাড়া, শনিবারে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন করে ১১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদি নেওয়াজ জানান, শনিবারে ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে খুলনার নমুনা ছিল ২৪২ টি। পরীক্ষার পর ১১০ টি নমুনায় পজিটিভ রিপোর্ট এসেছে। যার মধ্যে খুলনার ৯৮ টি, যশোরের ৩ টি, বাগেরহাটের ৪টি, নড়াইলের ২টি, বরিশালের ১টি, বরগুলার ১টি ও ঢাকার ১ টি নমুনা রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড