• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ১৪৪ ধারা জারি

  বরিশাল প্রতিনিধি

১১ জুলাই ২০২০, ২১:১৮
১৪৪ ধারা জারি
১৪৪ ধারা জারি (প্রতীকী ছবি)

বরিশালের মেঘনা ঘেরা হিজলা উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপ পাল্টাপাল্টি মানববন্ধন আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

রবিবার (১২ জুলাই) সেখানে প্রশাসন কর্তৃক ঘোষিত ১৪৪ ধারা জারি থাকবে।

জানা গেছে, নদীভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষ পৃথকভাবে রবিবার সকাল ১০টায় মানববন্ধন কর্মসূচী ঘোষণা করেছে। পাল্টাপাল্টি মানবন্ধন ডাকায় শনিবার (১১ জুলাই) বিকাল থেকে উপজেলাতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শনিবার সন্ধ্যায় পরদিন (রবিবার) উপজেলায় ১৪৪ ধারা জারির ঘোষণা দেন। এই ঘোষণা কার্যকর করতে সন্ধ্যার পর থেকে উপজেলায় ব্যাপক মাইকিং চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন।

বিবাদমান একপক্ষের নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র অনুসারী ও হিজলা উপজেলা সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার। এছাড়া অপরপক্ষের নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথের অনুসারী ও হিজলা উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী। টিপু সিকদারের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে এবং বেলায়েত ঢালীর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরের অদূরে উপজেলা বাসস্ট্যান্ডে মানববন্ধন আহ্বান করা হয়।

এ প্রসঙ্গে টিপু সিকদার দৈনিক অধিকারকে জানান, তাদের কর্মসূচী বানচাল করার জন্য এমপির নির্দেশে উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী পাল্টা মানববন্ধন আহ্বান করেছেন। প্রশাসন ১৪৪ ধারা জারি করায় তারা উপজেলা পরিষদ চত্বরের পরিবর্তে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্তভাবে কর্মসূচী পালন করবেন।

আরও পড়ুন : কৃষকের স্ত্রীর সঙ্গে পরকীয়া, ঘরে ঢুকে ইউপি সদস্যকে হত্যা

অপরদিকে বেলায়েত ঢালী জানান, উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করায় তাদের কর্মসূচী স্থগিত করা হয়েছে। তবে নদী ভাঙনের মতো মানবিক বিষয় নিয়ে দুই পক্ষ পৃথক কর্মসূচী কেন পালন করছেন- এ বিষয়ে সদুত্তর উত্তর দিতে পারেননি টিপু সিকদার ও বেলায়েত ঢালী।

১৪৪ ধারার জারির প্রসঙ্গে হিজলা থানার অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার দৈনিক অধিকারকে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিবার ১৪৪ ধারা জারি করেছেন। তবে সেটা উপজেলা পরিষদ এলাকায় নাকি গোটা উপজেলায় তা তিনি এখনও নিশ্চিত হতে পারেননি। তিনি বিষয়টির খোঁজ-খবর নিচ্ছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড