• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে ট্যাংকলরি শ্রমিকদের অবরোধ প্রত্যাহার, কর্মবিরতি ঘোষণা

  সারাদেশ ডেস্ক

১১ জুলাই ২০২০, ১৮:৫৭
অবরোধ
শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদককে হত্যার ঘটনায় অবরোধ (ছবি : সংগৃহীত)

ইকবাল হোসেন রিপন নামে শ্রমিক ইউনিয়নের এক সাধারণ সম্পাদককে হত্যার ঘটনায় সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (১১ জুলাই) বেলা দেড়টার দিকে সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ক্ষমতাসীন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠকের পর শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেন। পরে কর্মবিরতি পালনের ঘোষণা দেন তারা।

বৈঠকে শ্রমিক নেতারা অবরোধ প্রত্যাহারে পুলিশ কর্মকর্তাদের সামনে তিনটি শর্ত তুলে ধরেন। শর্তগুলো হলো- দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজলকে প্রত্যাহার, পুলিশ কর্মকর্তা রিপন দাস ও দক্ষিণ সুরমা ফাঁড়ির ইনচার্জকে প্রত্যাহার এবং প্রথম সারির আসামিদের গ্রেপ্তার করতে হবে।

শ্রমিকদের দাবি মেনে নেওয়ায় ধর্মঘট প্রত্যাহারের কথা জানান ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান ভূঁইয়া। তিনি বলেন, সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সেক্রেটারি ইকবাল হোসেন রিপন হত্যার ঘটনায় রবিবার (১২ জুলাই) সারাদেশে শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন। এছাড়া সিলেটে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালন করা হবে।

এ প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, ট্যাংকলরি শ্রমিকরা সবসময় শৃঙ্খলার সঙ্গে চলেন। তাই শ্রমিক নেতা রিপন হত্যার আসামিদের ধরতে কাজ করার জন্য কিছুটা সময় চাইছি।

উপ-পুলিশ কমিশনার মো. সোহেল রেজা পিপিএম বলেন, রিপন হত্যার নেপথ্যের খুনিদের আমরা খুঁজে বের করব। আর রেলওয়ে আইডব্লিউ’র কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে, সিলেট বিভাগীয় ট্যাংকলরি মালিক গ্রুপের সভাপতি হুমায়ুন আহমদ বলেন, এই করোনাকালে ন্যাক্কারজনক হত্যাকাণ্ড যারা ঘটিয়েছে, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করতে হবে।

আরও পড়ুন : ফের বাড়ছে যমুনার পানি, নির্ঘুম রাত কাটছে তীরবর্তী মানুষের

সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি-দক্ষিণ সুরমা) ইসমাইল হোসেন, সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর তৌফিক বক্স লিপন, তাবিরুল ইসলাম পিন্টু প্রমুখ ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড