• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহের সীমান্ত অবৈধ অনুপ্রবেশ, ৭দিনে আটক ৩৬

  ঝিনাইদহ প্রতিনিধি

১১ জুলাই ২০২০, ১২:১৮
ঝিনাইদহ
গ্রেপ্তারকৃত আসামি

ঝিনাইদহে মহামারী করোনার এই সময়ে মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে আবারো ভারত-বাংলাদেশে অবৈধ গমনা-গমনের ঘটনা ঘটছে।

গেল এক সপ্তাহে সীমান্তের বাঘাডাঙ্গা এবং শ্যামকুড় এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের সময় নারী পুরুষ সহ ৯ জনকে এবং বাংলাদেশ থেকে ভারতে গমনকালে ২৭ জনকে আটক করে বিজিবি।

তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়। বিজিবি’র নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গেল রাতে বাংলাদেশ হতে ভারতে গমনকালে ১০ জনকে, ৯ তারিখে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ৯ জনকে, ৭ তারিখে বাংলাদেশ থেকে ভারতে গমনকালে ১৪ জনকে এবং ৪ তারিখে ৩ জনকে আটক করে বিজিবি। আটককৃতদের অধিকাংশের বাড়ি ফরিদপুর, মাগুরা ও আশপাশের জেলায়।

ঝিনাইদহ বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করেছে হয়তো তারা করোনার কারণে দীর্ঘদিন আটকা থেকে এখন অবৈধ পথে দেশে প্রবেশের চেষ্টা করছে।

আবার বেশ কয়েকমাস আগে যারা ভারতের এনআরসির কারণে বাংলাদেশে এসেছিল তারা আবারো নিজেদের ফেলে আসা সম্পত্তির কারণে হয়তো সেখানে ফিরে যাবার চেষ্টা করছে। তারা হয়তো ভাবছে এখন ভারত-চীন সীমান্তে দ্বন্দ্বের কারণে এনআরসি’র কোন প্রভাব নেই তাই সেখানে ফিরে যায়, যাদি পরিবেশ খারাপ হয় তাহলে আবার ফিরে আসা যাবে। তবে সকল বিষয়ে আমরা এখনও স্পষ্ট না যে কেন এমনটি হচ্ছে।

এদিকে ভারতে করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ থাকা এবং যারা আসছে তাদের মাধ্যমেও বাংলাদেশে করোনা পরিস্থিতি আরো খারাপের শঙ্কা করছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

উল্লেখ্য, গেল বছরের নভেম্বর, ডিসেম্বর ও চলতি বছরের জানুয়ারি মাসে ভারতে এনআরসি’র কারণে অবৈধ অনুপ্রবেশের দায়ে ৩৬৩ জনকে আটক করেছিল বিজিবি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড