• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে করোনায় এক গ্রাম্য ডাক্তারের মৃত্যু

  গোপালগঞ্জ প্রতিনিধি

১০ জুলাই ২০২০, ১৩:৫৫
গোপালগঞ্জ
গোপালগঞ্জ সিভিল সার্জন এর কার্যালয়

গোপালগঞ্জের কাশিয়ানীতে করোনায় আক্রান্ত বিমল কৃষ্ণ ত্রিনাথ (৬০) নামে এক গ্রাম্য ডাক্তারের মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার (১০ জুলাই) সকাল সাড়ে ৭ টায় তিনি কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের তেতুলিয়া গ্রামের নিজ বাড়িতে মারা যান।

কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. কাইয়ুম তালুকদার জানিয়েছেন, গত শনিবার বিমল কৃষ্ণ ত্রিনাথের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর থেকে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন।

তিনি আরো জানান, স্বাস্থ্য বিধি মেনে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে গ্রামের শশ্মাণে তার মৃত দেহের সৎকার করা হয়েছে।

এ নিয়ে গোপালগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হলো। এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ৪ জন, টুঙ্গীপাড়ায় ৪ জন, কোটালীপাড়ায় ১ জন, কাশিয়ানী ৩ জন ও মুকসুদপুর উপজেলায় ৪ জন রয়েছেন।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে গোপালগঞ্জে ২৯ জনসহ ৯৫৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

তিনি আরো জানিয়েছেন, নতুন করে আক্রান্তদের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ১৩ জন, টুঙ্গীপাড়ায় ৪ জন, কোটালীপাড়ায় ৯ জন, কাশিয়ানীতে ১ জন ও মুকসুদপুর উপজেলায় ২ জন রয়েছেন।

আক্রান্তদের আইসোলেশন নেয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের হোম কেয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে আক্রান্তদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

মোট আক্রান্তের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ২৭৮ জন, টুঙ্গীপাড়ায় ১৬০ জন, কোটালীপাড়ায় ১৪৬ জন, মুকসুদপুরে ১৯৪ জন ও কাশিয়ানী উপজেলায় ১৭৫ রয়েছেন। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন গোপালগঞ্জ সদর উপজেলায় ১৩২ জন, টুঙ্গীপাড়ায় ৭৮ জন, কোটালীপাড়ায় ৭৯ জন, মুকসুদপুরে ১৩৮ জন ও কাশিয়ানী উপজেলায় ১২৩ জন। মোট আক্রান্তদের মধ্যে ৫৫০ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন, বাকী ৩৮৭ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ৭৬ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত জেলায় ৫হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড