• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গুনিয়ায় করোনা বিষয়ক ফোকাল পারসনের কোভিড পজিটিভ

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

০৯ জুলাই ২০২০, ১২:১৯
রাঙ্গুনিয়া
ছবি: সংগৃহীত

রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার করোনাকালের ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক মো. ফোরকান উদ্দীন সিকদার করোনা আক্রান্ত হয়েছেন। হাসপাতালে চিকিৎসা দিতে গিয়ে তিনি করোনা আক্রান্ত হন। মেডিক্যাল অফিসারের দায়িত্ব ছাড়াও হাসপাতালের করোনা বিষয়ক ফোকাল পারসনের দায়িত্বও পালন করছেন তিনি।

গত তিন মাস ধরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা আক্রান্তদের ফলোআপ করেছেন। হোম আইসোলেশনে থাকা করোনা আক্রান্তদের মুঠোফোনে চিকিৎসা ও পরামর্শ দিয়ে গেছেন। বুধবার (৮ জুলাই)করোনা পরীক্ষায় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। একই দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নমুনা সংগ্রহকারীসহ ৪ জন আক্রান্ত হন।

জানতে চাইলে করোনা আক্রান্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার মো. ফোরকান উদ্দীন সিকদার মুঠোফোনে বলেন, তিনি হাসপাতালে ফ্লু কর্নারে নিয়মিত করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের চিকিৎসা দিতেন। হাসপাতাল থেকে তিনি করোনা সংক্রমিত হতে পারেন ধারণা করছেন। তাঁর মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। হাসপাতালে নিয়মিত দায়িত্ব থাকায় করোনা সংক্রমিত সন্দেহে গত দুই মাস ধরে তিনি বাড়িতে আলাদা কক্ষে থাকছেন।

ফোরকান উদ্দীন সিকদারের বাড়ি রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ি এলাকায়। তিনি ৩৯ তম বিসিএসে এসিস্ট্যান্ট সার্জন পদে ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন। এরপর গত বছরের ডিসেম্বর মাসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার হিসেবে যোগ দেন তিনি। এর আগে তিনি বরিশালের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। ২০১৭ সালের জানুয়ারিতে বরিশাল মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন এবং চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

ফোরকান উদ্দীন সিকদারের সহধর্মীনিও একজন চিকিৎসক। বরিশালের একটি বেসরকারি হাসপাতালে তিনি কর্মরত রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড