• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোজ্য তেল ব্যান্ডের নামে বোতলজাত করে বিক্রি করায় জরিমানা

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৯ জুলাই ২০২০, ১১:০৪
সোনারগাঁ
খোলা ভোজ্য তেল অনুমোদিত ব্যান্ডের নামে বোতলজাত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে খোলা ভোজ্য তেল অনুমোদিত ব্যান্ডের নামে বোতলজাত করে বিপণনের দায়ে সাত লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী।

এর আগে ৭ জুলাই বিকেলে সোনারগাঁ থানাধীন ওলিপুরা এলাকায় অবস্থিত এইচ. কে ফুড প্রোডাক্টস নামক ০১টি কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে দেশের বিভিন্ন এলাকা হতে খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপণন করার অপরাধে কারখানার ম্যানেজার মো. শামীম রেজাকে (৩৫) হাতেনাতে গ্রেপ্তার করে র‍্যাব। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব পলাশ কুমার বসু উক্ত অপরাধগুলো আমলে নিয়ে তাকে ৭ লক্ষ টাকা জরিমানা করেন।

গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, উক্ত কারখানাটি মেঘনা, তীর ও পুষ্টি কোম্পানি হতে ড্রামভর্তি খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপণন করে আসছে। কোন ট্রেড লাইসেন্স ও সংশ্লিষ্ট সরকারি সংস্থার অনুমোদন ব্যতীত এইচ. কে ফুড প্রোডাক্টস নামক উক্ত প্রতিষ্ঠানটি পাবদা ফার্টিফাইড এডিবল পাম ওয়েল, নীল ফার্টিফাইড সয়াবিন তেল ও আরাফাত ফার্টিফাইড পাম ওলিনসহ বিভিন্ন ব্যান্ডের নামে ভোজ্য তেল বোতলজাত করে।

উক্ত প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নিম্নমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভেজাল ভোজ্য তেল সিলেট বিভাগীয় জেলার বিভিন্ন এলাকার বাজারে বিক্রি করে আসছে বলে গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড