• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট বিভাগে করোনায় নতুন আক্রান্ত ১০৪

  সারাদেশ ডেস্ক

০৮ জুলাই ২০২০, ১২:২১
সিলেট
ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সিলেট বিভাগের আরও ১০৪ জন আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (৭ জুলাই) সিলেটের দুটি ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৪ জন এবং ঢাকায় নমুনা পরীক্ষায় বাকি ৩০ জনের করোনা শনাক্ত হয়।

এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪১ জন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে ৩৩ জনের করোনা শনাক্ত হয়।

মঙ্গলবার রাতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে জানান, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩৮ জন রয়েছেন। এছাড়া সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার একজন করে রয়েছেন। এই তিনজন সিলেটের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে মঙ্গলবার ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

জিইবি বিভাগের প্রধান অধ্যাপক মো. শামসুল হক প্রধান জানান, মঙ্গলবার ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলার ১৯ জন ও সুনামগঞ্জের ১৪ জন রয়েছেন।

এদিকে, একই দিন ঢাকার ল্যাবে হবিগঞ্জ জেলার ৩০ জন করোনাক্রান্ত ব্যক্তি চিহ্নিত হয়েছেন বলে জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন মখলেছুর রহমান উজ্জ্বল।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হলেন পাঁচ হাজার ৪৮৫ জন। তার মধ্যে সিলেট জেলায় দুই হাজার ৯২৬ জন, সুনামগঞ্জে ১১১৮ জন, মৌলভীবাজারে ৫৭৬ জন ও হবিগঞ্জ জেলায় ৮৩৪ জন রোগী রয়েছেন।

এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ জন। ৭১জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ১৯ জনের মধ্যে সুনামগঞ্জে সাত, হবিগঞ্জ ও মৌলভীবাজারে মারা গেছেন ছয়জন করে। আর এ বিভাগে মঙ্গলবার দুপুর পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৮৯৬ জন। আর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন মোট ২৩৬ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড