• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুলবাড়িয়ায় ড্রেন নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহার, সেই ইউপি সদস্য বরখাস্ত

  ময়মনসিংহ প্রতিনিধি

০৮ জুলাই ২০২০, ১০:২২
ময়মনসিংহ
ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩)আওতায় ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করায় উপজেলার ১২ নম্বর আছিমপাটুলি ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এবং এই ইউড্রেইন নির্মাণ কাজের জন্য নেওয়া প্রকল্প কমিটির সভাপতি মোহাম্মদ আলী (আলম)কে অবশেষে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মঙ্গলবার (৭ জুলাই) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে মোহাম্মদ আলী (আলম)কে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আর ময়মনসিংহের জেলা প্রশাসনের সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এলজিএসপি-৩ এর আওতায় ২০১৮-১৯ অর্থবছরে এলুঙ্গি কান্দানিয়া রাস্তার কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় তালেব আলীর ক্ষেতের পাশে এবং কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় খাপসার খালে ইউড্রেইন নির্মাণ কাজে রড ব্যবহার না করে বাঁশ দিয়ে ঢালাইয়ের কাজ করার জন্য তাকে বরখাস্ত করা হয়েছে।

ইউড্রেইন নির্মাণ অনিয়মের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে গত ৪ জুলাই প্রকাশিত হওয়ার পরের দিন ৫ জুলাই উপ-পরিচালক, স্থানীয় সরকার, সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সরেজমিনে তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়।

এ অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদন পাঠানোর পরিপ্রেক্ষিতে অভিযুক্ত ইউপি সদস্য মোহাম্মদ আলী (আলম)কে সাময়িক বরখাস্ত করা হয়। আর ইউপি সদস্য মোহাম্মদ আলী (আলম) ঘটনা জানাজানির পর থেকে পলাতক রয়েছেন বলে জানান স্থানীয়রা।

প্রসঙ্গত, ফুলবাড়িয়া উপজেলার ১২ নম্বর আছিমপাটুলি ইউনিয়নে এলজিএসপির আওতায় ২৫ লাখ ৫৬ হাজার টাকার বেশি ব্যয়ে ১০টি প্রকল্প নেওয়া হয়। এর মধ্যে আট নম্বর ওয়ার্ডের এলঙ্গি-কান্দানিয়া রাস্তার কালির চালা থেকে পান্নার বাড়ির সড়কের তালেব আলীর জমির পাশে দুই লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প নেয়া হয়।

আর ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরের বরাদ্দ থেকে আছিমপাটুলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দু’টি প্রকল্পে সাড়ে তিন লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। দুই লাখ টাকা বরাদ্দে ইউপি সদস্য মোহাম্মদ আলী (আলম)কে প্রকল্প কমিটির সভাপতি এবং দেড় লাখ টাকা বরাদ্দের প্রকল্পে ইউপি সদস্য রাশিদাকে সভাপতি করা হয়। রাশিদার প্রকল্পের কাজ প্রায় শেষ। সেখানে রড কিংবা বাঁশ কিছুই ব্যবহার করা হয়নি বলেও স্থানীয়রা অভিযোগ করেন। আর মোহাম্মদ আলী (আলম)’র প্রকল্পে রডের বদলে বাঁশ ব্যবহার করে গত শুক্রবার (০৩ জুলাই) ঢালাই কাজ শেষ করা হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ভাইরাল হলে মেম্বারের দুই ছেলে লিটন ও রিপন কালভার্টের ঢালাই তুলে বাঁশের বেড়া বাড়িতে নিয়ে রাখেন বলেও জানান স্থানীয়রা।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড