• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাসেও জমজমাট ভৈরবের মাদক কারবার

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব প্রতিনিধি

০৮ জুলাই ২০২০, ০৯:৪৯
ভৈরব
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসেও জমজমাট কিশোরগঞ্জের ভৈরবের মাদক কারবার, মানছে না কোন বাধা মাদক কারবারিরা। আইন-শৃঙ্খলা বাহিনী যখন করোনা মোকাবেলায় ব্যস্ত তখন মাদক কারবারিরা জেগে উঠেছে। তখন র্সোসের নিয়ন্ত্রণে চলছে প্রকাশ্যে ইয়াবা, গাঁজা, বিয়ার ও ফেনসেডিল বিক্রি। আর কিছু কিছু মাদক কারবারিকে গ্রেপ্তার করলেও ধরা ছোঁয়ার বহিরে থেকে যায় মাদকের গডফাদাররা। আবার জেল হাজতে থাকায় এলাকায় দাপটের সঙ্গে মাদক বিক্রি করে তাদেও স্বজনরা।

জানা যায়, ভৈরব পৌর শহরে আইন শৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে জমজমাটভাবে চালাচ্ছে মাদকের ব্যবসা। শহরের প বটি (পুকুর পাড়), জগন্নাথপুর, কালীপুর, পলতাকান্দা, ভৈরব বাজার (নদীরপাড়), নিউটাউন, ঘোড়াকান্দা, চন্ডিবের, ভৈরবপুর (মনামরা ব্রিজ), এলাকায় ও আমলাপাড়ায় দেদারছে চালাচ্ছে তাদের ব্যবসা।

বিভিন্ন সূত্র থেকে আরও জানা যায়, ভৈরব পৌর শহরে ১২টি ওয়ার্ডে ২০-৩০ জায়গায় মাদকের স্পট রয়েছে। এদের মধ্যে মাদকের ভ্রাম্যমাণ স্পটের সংখ্যা রয়েছে বেশি। আর সবচেয়ে বেশী রয়েছে কালীপুরে, যা এলাকায় পুলিশের র্সোসের পরিচয় দিয়ে জজ মিয়া, গোলাপ মিয়ার নিয়ন্ত্রণে চালাচ্ছে মাদকের জমজমাট ব্যবসা। তাদের মধ্যে ইয়াবা বড়ি ব্যবসায়ী লিটন, মুর্শিদ সাগর, শ্যামল, ইমরান তারা কালীপুর ঈদগাহ্ রোড ও বালুর ময়দান ছাড়াও মোবাইল ফোনে বড়ি বেচাকেনা করছে।

আর কালীপুর মধ্য পাড়ায় রয়েছে সোহরাফ মিয়া। গাঁজা ব্যবসায়ীদের মধ্যে রয়েছে কালীপুর মধ্যপাড়া ও উত্তর পাড়ায় আইয়ুব আলী, জামাল মিয়া, সুজনসহ তার চার ভাই, আব্দুল্লাহ মিয়া, মনির মিয়া, সুন্দর আলী, আকবর।

পলতাকান্দা এলাকায় রয়েছে বিয়ার ব্যবসায়ী সাকিব সে এখন পুলিশের কাছে আটক। এছাড়াও রয়েছে সাখাওয়াত সে এখন কালীপুরে তার বোনের বাড়িতে তার ভাগিনা সাগরকে নিয়ে ইয়াবা বড়ির ব্যবসা করে।

জগন্নাথপুর এলাকায় এক সময়কার আবাসিক হোটেল ব্যবসায়ী সবুজ তারও মাদক ব্যবসা জমজমাট। তার সাথে রয়েছে চিকন শাহিন, জমসেদ, জিল্লু, আলমগীর। আর সবচেয়ে বেশী জমজমাট নিউ টাইনের রুবেলের ব্যবসা।

ভৈরব বাজার নদীর পাড়ে র্সোস আলমগীরের নিয়ন্ত্রণে বিয়ার ব্যবসা চালাচ্ছে বাদল দাস, স্বপনসহ আড়ালে থাকা প্রভাবশালীরা। ঘোড়াকান্দা মসলা মিলের আড়ালে আমানুল্লাহ ও সফর আলী চালাচ্ছে ইয়াবা বড়ি ব্যবসা। সেই সাথে ভৈরবপুর মনামরা ব্রিজ সংলগ্ন এলাকায় শাহিন ও সুমন নামে রয়েছে দুই মাদক ব্যবসায়ী। এছাড়া চন্ডিবের রেডক্রস এলাকায় চলছে মাদক ব্যবসা।

এলাকাবাসীরা জানায়, পুরুষের পাশাপাশি নারীরাও মাদক ব্যবসায় ঝুঁকছে। নারীদের আন্ডারগ্রাউন্ডে পুরুষরাই নারীদের শেল্টার দিচ্ছে। এদের মধ্যে প বটি এলাকার মাদক সম্রাজ্ঞী সুমী বেগম দেদারছে চালাচ্ছে মাদকের কারবার। তার স্বামী জাহাঙ্গীর আখাউড়ার থানার নূরপুর এলাকার মাদক চোরাকারবারি। স্বামী মাদক চোরাকারবারির সুবাধে সীমান্ত এলাকা থেকে মাদক সহজেই ভৈরব চলে আসে। সে এলাকায় মাদক ডিলার নামে পরিচিত। তার ভাই শানু মিয়া পুলিশের সোর্সসের কাজ করে। ফলে ভাইয়ের শেল্টারে সুমী প্রকাশ্য মাদক বেচা-কেনা করছে। তার বিরুদ্ধে ভৈরব থানায় ১২টি মামলাসহ, কিশোরগঞ্জ, রেলওয়ে থানা, বি-বাড়িয়া, আখাউড়া, আশুগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে কমপক্ষে ২৭টি মাদকের মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। আরও রয়েছে বিলিবিলি (রুবেলের শাশুড়ি)নামে এক মহিলা মাদক ব্যবসায়ী।

এলাকাবাসীরা আরও জানায়, করোনা সংকটে দেশে লকডাউন চলায় সবাই বাসায় অবস্থান করছে, এই সুযোগে পাড়া মহল্লায় একটু আড্ডু দিয়ে আসি বলে যারা নিয়মিত মাদক সেবন করে তাদের সঙ্গ মিশে অনিয়মিত মাদকসেবীরা মাদক সেবন করছে। চায়ের দোকান বন্ধ থাকলেও পাড়া-মহল্লা অলিগলি আড্ডা থেমে নেই। থেমে নেই মাদকসেবন। কোনো না কোনোভাবেই মাদক সংগ্রহ করে থাকে। নির্জনতার সুযোগে চুটিয়ে আড্ডার ছলে মাদকসেবন চলছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পরিদর্শকের কার্যালয় ভৈরব সার্কেল, এর কর্মকর্তা মো. মাসুদ বলেন করোনাকালেও আমাদের অভিযান অব্যাহত আছে এবং নিয়মিত ও মোবাইল কোর্টের মাধ্যমেও আসামিদের সাজা প্রদান করা হয়।

এ বিষয়ে ভৈরব থানার ওসি মোহাম্মদ শাহীন বলেন, মাদকের সঙ্গে আমাদের কোনো আপস নেই। আগের তুলনায় অনেক মাদক ব্যবসা কমেছে। আর করোনার মধ্যেও মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান রয়েছে। আমাদের অভিযানের কোন ঘাটতি নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড