• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় জব্দ ৬৫৫ বস্তা গম বন্টনের নির্দেশ

  সারাদেশ ডেস্ক

০৬ জুলাই ২০২০, ২২:১০
সাতক্ষীরায় জব্দ ৬৫৫ বস্তা গম বন্টনের নির্দেশ
সাতক্ষীরায় জব্দ ৬৫৫ বস্তা গম বন্টনের নির্দেশ

সাতক্ষীরায় আবারো পুলিশের অভিযানে জব্দ করা ৬৫৫ বস্তা গম আম্পান কবলিত চারটি ইউনিয়নসহ ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের নির্দেশ দিয়েছে সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান।

রবিবার ভার্চুয়াল শুনানি শেষে সোমবার দুপুরে সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এ আদেশ দেন। এর আগে এ মামলার পিপি (দুদক) জব্দকৃত আলামত পচনশীল হওয়ায় এর মধ্য থেকে পাঁচ কেজি নমুনা হিসেবে রেখে বাকি সব আলমত বিধিমোতাবেক ব্যবস্থা নিতে উক্ত আদালতে আবেদন করেন। আদালত শুনানি শেষে উক্ত আদেশ দেন।

এ মামলার নথি ও দরখাস্ত (পিপির আবেদন) পর্যালোচনা শেষে বিচারক জানতে পারেন, গত ২৫ জুন সাতক্ষীরা ডিবি পুলিশের এসআই হুসাইন মোস্তফা আলম ৬৫৫ বস্তা গম (৩৯ হাজার ৩০০ কেজি) জব্দ করেন।

পরে আসামি শহীদুল ইসলাম, আব্দুল গণি, লিয়াকত সরদার ও আবু খালেক কারিগরকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয় এবং দুর্নীতি দমন কমিশন আসামিদের বিরুদ্ধে মামলা করে।

বিচারক নথি পর্যালোচনা শেষে বলেন, সম্প্রতি সুপার সাইক্লোন আম্পান ঝড়ে সাতক্ষীরায় অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়। তাই জব্দকৃত আলামতের ব্যবহার/প্রয়োগ সুনিশ্চিত করতে পাঁচ কেজি নমুনা হিসেবে রেখে বাকিগুলো আম্পানে ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী, কালিগঞ্জের কৃষ্ণনগর, আশাশুনি সদর ও আশাশুনির আনুলিয়া ইউনিয়নের মানুষের মাঝে বন্টনের জন্য জেলা পুলিশকে দায়িত্ব দেয়া হলো।

এর আগে গত ২৮ মে ৮১৭ বস্তা জব্দ করা গম আম্পান ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের নির্দেশ দেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা পুলিশ সুষ্ঠুভাবে ওই গম ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের মধ্যে বিতরণ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড