• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাইয়ে সর্বত্র ভাইরাস ও টাইফয়েড জ্বারের প্রকোপ

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

০৬ জুলাই ২০২০, ১১:২২
রাঙ্গামাটি
রাঙ্গামাটির ম্যাপ

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় সর্বত্র ভাইরাস জ্বর ও টাইফয়েড আক্রান্ত প্রকোপ দেখা দিয়েছে। উপজেলার পাহাড়ী পল্লীর প্রতিটি ঘরেই মানুষ ভাইরাস জ্বারে ভুগছে। সর্দি, কাঁশি, জ্বারকে অনেকে মনে করছেন করোনার লক্ষণ তাই অনেকে ভয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন আবার কেউ করছে না। তবে স্থানীয় ডাক্তারদের মতে সর্দি, কাঁশি হলেই যে করোনা নয় এটা মৌসুমি ভাইরাস বলে উল্লেখ করেন।

এদিকে কাপ্তাই নতুন বাজার মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালক মহিম চাকমা জানান, তার ল্যাবে বেশির ভাগ রোগী আসে টাইফয়েড ,ম্যালেরিয়া পরীক্ষার জন্য তার মধ্যে বেশির ভাই রোগী টাইফয়েড রোগে আক্রান্ত দেখা যায়।

কাপ্তাই নতুন বাজার মুনমুন মেডিকেল হল স্থানীয় পল্লী চিকিৎসক সোমেন দত্ত বলেন, তার ঔষধ ফার্মেসীতে প্রতিদিন ৪০-৪৫জন রোগী আসে এবং রোগীরা সর্দি কাঁশ ও ভাইরাস জ্বারকে নিজ উদ্যোগে পরীক্ষা-নিরীক্ষা করায়। যাদের পরীক্ষা করার মত শুধুমাত্র ৩/৪জনের রোগীর নিরিক্ষা করা হয়ে থাকে। তবে পানি বাহিত রোগের কারনে বেশির ভাগ রোগী টাইফয়েড জ্বারে আক্রান্ত হচ্ছে। পরীক্ষার করার পর নিয়মিত ঔষধ সেবন করলে এ ভাইরাস রোগ হতে প্রতিকার পাওয়া যায়।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান,বর্তমানে প্রতিটি ঘরে,ঘরে সর্দি, কাশিঁ, জ্বার দেখা দিচ্ছে তবে সর্দি কাশি হলেই তা করোনা নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড