• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে আক্রান্তের রেকর্ড গড়ল করোনা

  সারাদেশ ডেস্ক

০৬ জুলাই ২০২০, ০৯:২১
করোনার জীবাণু
করোনার জীবাণু

রংপুর বিভাগের ৮ জেলায় রবিবার পর্যন্ত করোনায় রেকর্ড পরিমাণ আক্রান্ত ধরা পড়েছে। রবিবার একদিনে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ২১৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। এ নিয়ে বিভাগে মোট আক্রান্ত দাঁড়ালো ৩ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু দাঁড়ালো ৬০ জনে। এ সময়ে রংপুর জেলায় ২ জন, কুড়িগ্রামে ৩ জন, দিনাজপুরে ১ জন এবং লালমনিরহাটে ১ জন করে মৃত্যু হয়েছে।

এদিকে করোনায় আক্রান্তের সংখ্যা রবিবার পর্যন্ত রংপুর জেলায় এক হাজার, দিনাজপুরে ৭০০, গাইবান্ধা ও নীলফামারীতে ৪০০, ঠাকুরগাঁও ও কুড়িগ্রামে ২০০ এবং পঞ্চগড় ও লালমনিরহাটে ১০০ জন করে ছাড়িয়ে গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনা ভাইরাসে নতুন করে এযাবৎ কালের সর্বোচ্চ রের্কড পরিমাণ ২১৮ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে নতুন করে কুড়িগ্রামে ৫৬ জন, রংপুরে ৪৭, দিনাজপুরে ৪১, নীলফামারীতে ৪১, ঠাকুরগাঁও জেলায় ১৬ জন, গাইবান্ধায় ১১, লালমনিরহাটে ৫ এবং পঞ্চগড়ে জেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৩’শ ৫৪ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬০ জনে।

আরও জানা গেছে, রবিবার পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৬১ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৮ জনে, যা এই বিভাগে সব চেয়ে বেশি। দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে দিনাজপুর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৯ জনে এবং মৃত্যু দাঁড়িয়েছে ১৫ জনে। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৪০৭ জন এবং মৃত্যু হয়েছে ৭, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০৪ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ৯ জনে, ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ২১১ মৃত্যু হয়েছে ২, পঞ্চগড়ে আক্রান্ত ১৫১ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে, লালমনিরহাট জেলায় বেড়ে ১৫৬ জন আক্রান্ত হয়েছে এবং ২ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত বেড়ে হয়েছে ২১১ জন এবং মৃত্যু বেড়ে হয়েছে ৪ জনের। এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৬৪৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ৫২৪ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৩৭ জন সহ মোট ৪৪ হাজার ৫৯১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ১ হাজার ৯৯৪ জন রোগী সুস্থ হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড