• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকল পা ছাড়েনি অভাগা নিরুপতির

  সারাদেশ ডেস্ক

০৫ জুলাই ২০২০, ১৭:৫৪
নিরপতি
শেকলবন্দী নিরপতি

প্রায় এক যুগ ধরে শিকলবন্দি নিরুপতি কোচ (৩৭)। মানসিক ভারসাম্য হারিয়ে ফেলা মেয়ে যেন কোথাও হারিয়ে না যায় সেজন্যই বাড়িতে তাকে আটকে রেখেছেন মা পাতিশ্বরী কোচ। আর্থিক সামর্থ্ না থাকায় নিরুপতির ভাগ্যে জোটেনি চিকিৎসাসেবা।

এদিকে এক বছর আগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউপির নওকুচি গ্রামের মানসিক ভারসাম্যহীন এই নারীর স্বামীর মৃত্যু হয়। মেয়ের জন্য একটি বিধবা ভাতার কার্ড পেতে স্থানীয় জনপ্রতিনিধির দৃষ্টি আকর্ষণ করছেন সহায়-সম্বলহীন বৃদ্ধা পাতিশ্বরী কোচ।

নিরুপতির মা পাতিশ্বরী কোচ জানান, বিশ বছর আগে স্থানীয় সতেন্দ্র কোচের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। বিয়ের বেশ কয়েক বছর পর মা হন নিরুপতি। এরপর থেকেই নিরুপতি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে । এসময় তার মেয়ে বাড়ির কাউকে কিছু না বলে এদিক সেদিক চলে যেত। মেয়ে যেন কোথাও হারিয়ে না যায় তাই পায়ে শিকল বেঁধে রেখেছেন পাতিশ্বরী কোচ। এক বছর হলো তার মেয়ে স্বামী হারিয়েছে। পাতিশ্বরী নিজে সহায়-সম্বলহীন। তবুও মেয়ের মুখে দু’মুঠো অন্ন তুলে দিতে মানুষের দুয়ারে দুয়ারে ঘুরে বেড়ান। চিকিৎসা করানোর সামর্থ না থাকায় এক যুগ ধরে মেয়ে শিকলবন্দী করে রেখেছেন।

এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ইউপি সদস্য আব্দুর রশিদ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড