• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ে সংক্রমণের সাথে বাড়ছে মৃত্যুর মিছিল

  মোহাম্মদ আব্দুর রহিম, বান্দরবান

০৫ জুলাই ২০২০, ১০:১৩
বান্দরবান
বান্দরবান সদর হাসপাতাল (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক মহিলার মৃত্যু হয়েছে। নিহত মহিলার নাম হোসনে আরা বেগম (৬৫)। শনিবার (৪ জুলাই) বিকালে ওই মহিলার মৃত্যু হয় বলে রাতে নিশ্চিত করেন বান্দরবানের সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বান্দরবান পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের নিউগুলশান এলাকার বাসিন্দা হোসনে আরা বেগমের গত শুক্রবার করোনা পজিটিভ শনাক্ত হয়। সে বান্দরবান হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকালে তার অবস্থা সংকটাপন্ন হলে চিকিৎসকরা তাকে চট্টগ্রামে রেফার করেন। কিন্তু রোগীর পরিবার তাকে চট্টগ্রামে না নিয়ে যাওয়ায় বান্দরবান হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে, বান্দরবান স্বাস্থ্য বিভাগের তথ্য মতে জেলায় এরইমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। জেলার সাতটি উপজেলায় ৩ হাজার ২৫৩ জন থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হলে ৪০৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮৭২জন এবং সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়িতে ফিরে গেছেন ১০০জন বলে নিশ্চিত করেন বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা।

অন্যদিকে, শ্বাসকষ্ট, নিউমোনিয়া ও বিভিন্ন শারীরিক সমস্যা নিয়ে শনিবার বিকেল সাড়ে ৫ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট কাঠ ব্যবসায়ী সৈয়দ আহমদ তালুকদার। গত (২২ জুন) বান্দরবান সদর হাসপাতালে তার শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার স্বজনরা জানিয়েছেন মৃত্যুর পর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট না পাওয়া পর্যন্ত বলা যাচ্ছে না তিনি করোনায় সংক্রমিত হয়েছেন কিনা।

এ ব্যাপারে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ এক মহিলার মৃত্যু হয়েছে। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রামে নেয়ার জন্য রেফার করা হয়েছিল। কিন্তু তারা চট্টগ্রামে না নিয়ে বান্দরবানই চিকিৎসায় আগ্রহ দেখান। চিকিৎসাধীন অবস্থায় বিকালে হাসপাতালেই তিনি মারা যান। তিনি আরো বলেন, শনিবারের রিপোর্টসহ বান্দরবান জেলায় ৩ হাজার ২৫৩টি নমুনা পরীক্ষার মধ্যে মোট ৪০৮ করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮৭২জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১০০ জন। হোম কোয়ারেন্টিনে আছে এক হাজারের বেশী মানুষ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড