• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার মধ্যেও পাকশী রেলের মাসিক আয় সাড়ে ১১ কোটি টাকা

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৪ জুলাই ২০২০, ১৫:৫১
পাকশী
পাকশী হার্ডিং ব্রিজ (ছবি : দৈনিক অধিকার)

চলমান করোনাভাইরাস মহামারীর কারণে পশ্চিমাঞ্চল রেলওয়েতে বেশিরভাগ যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকলেও ভারত থেকে মালবাহী ট্রেন আসার কারণে রেলওয়ের পাকশী বিভাগে ১১ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ৭৫২ টাকা রাজস্ব আয় হয়েছে। পাকশী রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক আসাদ বিষয়টি জানিয়েছেন।

রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিন জানান, চলতি বছরের জুন মাসে ভারত থেকে আসা ১০৩টি মালবাহী বগির মধ্যে পাথর ৩২, পেঁয়াজ ৪০, ভুট্টা ১৩, ফ্লাই অ্যাশ ১, শুকনো মরিচ ১, ডিওসি ১ এবং অন্য ১৫টি বগিতে পণ্যসামগ্রী আনা হয়েছে। এটি পাঁচ বছরের মধ্যে রেকর্ড করেছে।

চাহিদা মোতাবেক ইঞ্জিন ক্রু এবং ট্রেন পরিচালক (গার্ড) পশ্চিমাঞ্চল রেলওয়েতে বেশি থাকার কারণে এটা সম্ভব হয়েছে বলে ওই কর্মকর্তা উল্লেখ করেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক জানান, শুধু মালবাহী ট্রেন থেকে গত জুন মাসেই সর্বোচ্চ রাজস্ব আয় করেছে পাকশী রেলওয়ে বিভাগ। ভারত থেকে পাকশী বিভাগ রেক গ্রহণ করেছে ১০৩টি মালবাহী বগি, বাংলাদেশ সর্বোচ্চ রেক গ্রহণ ও বাংলাদেশ হতে খালি রেক পাঠিয়েছে। দেশ স্বাধীন হওয়ার পর এক মাসে এতগুলো পণ্যবাহী ট্রেন ভারত থেকে কখনওই বাংলাদেশে আসেনি।

তিনি আরও জানান, ভারত থেকে পণ্যসামগ্রী আসার কারণে এই রেলবান্ধব সরকারের আমলে রেলওয়েতে রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে। দেশে খাদ্য চাহিদাও পূরণ হয়েছে। এ কার্যক্রম পাকশী রেল বিভাগে অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড